Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হামলা-গ্রেফতারের মাঝেও নির্ভয়ে ভোট কেন্দ্রে যাবে

সংবাদ সম্মেলনে জাতীয় ঐক্যফ্রন্ট

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ভয়-ভীতি, হামলা-মামলা, ধরপাকড়সহ সকল বাধা উপেক্ষা করে দেশের মানুষ ওেভাট কেন্দ্রে যাবে এবং ধানের শীষে ভোট দেবে এ প্রত্যাশা ব্যক্ত করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। তারা মনে করনে ভাটাররা দেশের মালিক। তারা এবার ভোট বিপ্লব ঘটিয়ে তাদের মালিকানা প্রতিষ্ঠা করবেন। নির্বাচনে যাতে দেশের মানুষ নির্ভয়ে-নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে সে বিষয়ে দেশপ্রেমিক সেনাবাহিনী যথাযথ পদক্ষেপ গ্রহণ করবে বলে ঐক্যফ্রন্টের দৃঢ় বিশ্বাস। গতকাল পল্টনে ঐক্যফ্রন্টের অস্থায়ী কার্যালয়ের পাশের ভবনের নিচে দাড়িয়ে সাংবাদিকদের এ কথা বলেন ঐক্যফ্রন্ট নেতা এডভোকেট জগলুল হায়দার আফ্রিক। ঐক্যফ্রন্টের কার্যালয় জামান টাউয়ারে আগুন লাগায় পাশের ভবন পল্টন টাউয়ারের সামনে সংবাদ সম্মেলন হয়।
জগলুল হায়দার আফ্রিক বলেন, ভোটের দিন ঐক্যফ্রন্টের প্রার্থীদের এজেন্টশূন্য রাখতেই ধরপাকড় করা হচ্ছে। বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালের বাসায় আইনশৃংখলা বাহিনী তল্লাশি চালিয়েছে। তার স্ত্রী সন্তানের সাথে অশোভন আচরণ করেছে। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি। বৃহস্পতিবার রাত থেকে সারা দেশে পুলিশ-র‌্যাব চিরুনি অভিযান শুরু করেছে। এসবের মূল কারণ জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীরা যাতে ভোটের দিন কেন্দ্রে তাদের এজেন্ট দিতে না পারে। তবে আমরা আশা করি এভাবে গ্রেফতার-নির্যাতন করে ঐক্যফ্রন্টের অগ্রযাত্রা থামিয়ে রাখা যাবে না। যে গণজোয়ার সৃষ্টি হয়েছে তাতে সকল ষড়যন্ত্র ভেসে যাবে। জনগণ আমাদের পাশে আছে এবং থাকবে। দেশের জনগণ আমাদের ভরসা।
ঐক্যফ্রন্টের এই নেতা বলেন, আমরা ভোটারদের কাছে আহ্বান জানাই আপনারা নির্ভয়ে ৩০ ডিসেম্বর সকাল থেকে ভোটকেন্দ্রে যাবেন। নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবেন। সেনাবাহিনীর বিষয়ে তিনি বলেন, আমরা আশা করছি, দেশের জনগণের গর্বের প্রতীক সেনাবাহিনী বাকি দুইদিন ভোটের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করে জনগণের ভোটাধিকার নিশ্চিত করবে বলে আমরা বিশ্বাস করি।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, গোলাম মাওলা চৌধুরী, মোকাব্বির খান, জাহাঙ্গীর আলম প্রধান, জাহাঙ্গীর আলম মিন্টু, লুৎফুল বারী হামিম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ