Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পবিত্র মাটিতে অপকর্ম করলে চরম পরিণতি হবে

গণসংযোগকালে মুক্তাদির

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

সিলেট-১ (সদর ও মহানগর) আসনে জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেছেন, সিলেট বাংলাদেশের আধ্যাত্মিক রাজধানী। পবিত্র এই মাটিতে অতীতে যারাই অপকর্ম করার চেষ্টা করেছেন তাদের চরম পরিণতি হয়েছে।
শাহজালাল (র.), শাহপরাণ (র.) ও ৩৬০ আউলিয়ার মাটিতে কোন অন্যায় আল্লাহ তায়ালাও সহ্য করবেন না। ৩০ ডিসেম্বরের নির্বাচনের সরকারের যে সব আমলা ও প্রশাসনের কর্মকর্তা সিলেটে দায়িত্ব পালনের জন্য নিযুক্ত আছেন তারা কোন পক্ষপাতিত্ব বা অপকর্মের সাথে জড়িত হলে তাদেরকেও চরম পরিণতি ভোগ করতে হতে পারে। তাই নির্বাচন সংশ্লিষ্ট সকলকে যথাযথ সততা ও নিরপেক্ষতার সাথে দায়িত্ব পালন করতে হবে। গতকাল নগরীর জিন্দাবাজারে সর্বদলীয় ছাত্রঐক্যের উদ্যোগে ধানের শীষের সমর্থনে গণসংযোগ পরবর্তী নির্বাচনী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি ।
নগরীর তাঁতিপাড়া এলাকা থেকে শুরু করে জিন্দাবাজার পয়েন্ট হয়ে বন্দরবাজার কোর্ট পয়েন্টে গিয়ে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে খন্দকার মুক্তাদির বলেন, প্রশাসনের গুটিকয়েক লোকের পক্ষপাতের কারণে সিলেটে প্রশাসনের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন হচ্ছে। সরকারি দলের চাপে পুলিশ প্রশাসনের কিছু বিপথগামী লোক ধানের শীষের সমর্থকদের ৩০ তারিখ ভোট কেন্দ্রে না যাবার হুমকি দিচ্ছে। ইনশাআল্লাহ, সকল ভয়কে জয় করে সিলেটবাসী ফজরের নামাজের পর ভোট কেন্দ্রে যাবেন। ইনশাআল্লাহ, বিকেলের বিজয় মিছিলটি আমাদেরই হবে।
সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সর্বদলীয় ছাত্র ঐক্যজোটের নেতা ও সিলেট জেলা ছাত্রদল সভাপতি আলতাফ হোসেন সুমন, ছাত্রদল নেতা আশরাফ উদ্দিন রুবেল, মহানগর সভাপতি সুদীপ জ্যোতি এষ, সাধারণ সম্পাদক ফজলে রাব্বি আহসান, সিলেট মহানগর ছাত্রশিবিরের সেক্রেটারী ফরিদ আহমদ, সাংগঠনিক সম্পাদক মামুন হোসাইন, সিলেট জেলা পশ্চিম শিবিরের সভাপতি মিয়া মোহাম্মদ রাসেল ও জেলা পূর্ব শিবিরের সেক্রেটারী রুকন উদ্দিন। দুপুরে খন্দকার আব্দুল মুক্তাদির নগরীর আম্বরখানা থেকে চৌকিদেখি পর্যন্ত গণসংযোগ করেন। এ সময় তার সাথে ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরী, সিলেট মহানগর ২৩ দলীয় জোটের সদস্য সচিব হাফিজ আব্দুল হাই হারুন, সিলেট মহানগর বিএনপির উপদেষ্টা আব্দুস সালাম বাচ্চু, সিলেট জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক বদরুদ্দোজা বদর, মহানগর বিএনপির যুগ্ম এমদাদ হোসেন চৌধুরী, সাবেক পৌর কমিশনার কামাল মিয়া, শিক্ষক নেতা অধ্যাপক ফরিদ আহমদ, শিক্ষক সমিতির কেন্দ্রীয় সাংগঠনি সম্পাদক মনিরুল ইসলাম, মহানগর বিএনপির কৃষি বিষয়ক সম্পাদক আব্দুল মন্নান পুতুল, মহানগর বিএনপি নেতা সাহেদ আহমদ চমন, জামায়াত নেতা মফিজুল ইসলাম মানিক, বিএনপি নেতা চৌধুরী মোহাম্মদ সুহেল, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক জামিল আহমদ প্রমূখ।
হিন্দু মহাজোট নেতৃবৃন্দের সাথে মতবিনিময় : এদিকে, গত বুধবার রাতে বাংলাদেশ হিন্দু মহাজোট, সিলেট জেলা শাখার নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন সিলেট-১ আসনে বিএনপি ও ২৩ দলীয় জোট মনোনীত প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ২৮ ডিসেম্বর, ২০১৮, ১:৩০ এএম says : 0
    অত্যন্ত গুরুত্বপূর্ণ কথা বলেছেন। ইনশাআল্লাহ। *********. আপনাদের বীজয় অনিবার্য আমি সাক্ষাৎকার নিয়েছি, সবাই বলেছেন ধানের শীষে ভোট দিবেন। ওদের চুরি ঠেকান যেভাবে পারেন সেইভাবে। ওদের একমাত্র ভরসা চুরি। চুরের মার সব সময় বড় গলা থাকে। এই চুরদেরকে ধরিতেই হইবে। ইনশাআল্লাহ। *********
    Total Reply(0) Reply
  • Md Sanjid ২৮ ডিসেম্বর, ২০১৮, ২:১০ এএম says : 0
    ALLAH oli der punno vumi ai shylet.Ai vumir matir sonar theka o khati
    Total Reply(0) Reply
  • Ali Ahmed ২৮ ডিসেম্বর, ২০১৮, ২:১১ এএম says : 0
    যুক্তিসঙ্গত কথা।
    Total Reply(0) Reply
  • Ahsan Tousif Numan ২৮ ডিসেম্বর, ২০১৮, ২:১২ এএম says : 0
    ওনিতো ভালো মানুষ আমি যতদূর জানি
    Total Reply(0) Reply
  • Burhan Ahmed Shaon ২৮ ডিসেম্বর, ২০১৮, ২:১৩ এএম says : 0
    মুক্তাদির ভাইর সালাম নিন ধান শিষ মাকায় ভোট দিন,,,,
    Total Reply(0) Reply
  • পণ্যভূমি ২৮ ডিসেম্বর, ২০১৮, ২:১৪ এএম says : 0
    িএই পূণ্যভূমিতে সন্ত্রাস-নৈরাজ্যের কোনো ঠাই হবে না, ইনশায়াল্লাহ।
    Total Reply(0) Reply
  • Mustafa Ahsan ২৮ ডিসেম্বর, ২০১৮, ১:৩১ পিএম says : 0
    মানসিক ভাবে বিপর্যস্ত চিন্তাসংকুল অবস্তায় সারাক্ষন লক্ষ লক্ষ প্রবাসির মত আমিও অন লাইনে রাত জেগে দেশের বাংলা পত্রিকায় নজর রাখছি নির্বাচনের আপডেট সংবাদগুলি পাওয়ার আশায় কিন্ত সংবাদ যা পাই তাতে আমেরিকায় বসে শুধু নিস্ফল আক্রোশে মাথার চুল ছেড়ার উপক্রম হয়, বিশেষ করে পুলিশের বাড়াবাড়িতে মনে হয় প্রতিটি পুলিশ যেন একেকটা জানোয়ারে রুপান্তরিত হয়েছে এই অবৈধ সরকারকে টিকিয়ে রাখতে মনে হচ্ছে কয়ক বিলিয়ন ডলারের প্রজেক্ট তারা হাতে নিয়েছে,এরখম অন্ধ এবং নির্লজ্জ চাটুকারীতা একটি স্বাধীন দেশের জনগনের টেক্স এর পয়সায় চলা কোন বাহীনির নজির আছে কিনা আমার জানা নেই যে ঘিরনন্য ইতিহাস আজ বাংলাদেশের পুলিশ রচনা করেছে তা বহু কাল জাতী অত্যন্ত বেদনার সাথে স্বরন করবে।পুলিশি নিলজ্জ চাটুকারীতায় মনে হয় তারা যেন প্রতিযোগিতায় উপনিত হয়েছে কে কত আওয়ামি লিগের দালালী বেশি করে করবে যেন যত বেশি জনগনের উপর নির্জাতন করবে তা হলে উপহার হিসাবে বোনাস,প্রমোশন,অবৈধ কার্যকলাপের সুবিধা পাবে এই নৈতিক অবক্ষয় তৈরী করে আওয়ামি লিগ যে ক্ষমতার জন্য দীর্ঘ মেয়াদী ক্ষতি করলো পরবরতিতে যেই ক্ষমতায় আসুক দেশে শিরঋলা ফিরিয়ে আনা কঠিন হবে আর আরেকটি বিষয়ে উল্লেখ না করে পারছি না তা হচ্ছে ধরে নিলাম বিরোধি দল জিতে গেল তা হলে গাববার সিং এর সেই ডায়লগের মতো বলতে হবে “কালিয়া আজ তোর কেয়া হো গা রে.”...... একাত্তরের লেজকাটা পাকিস্তানি বর্বর বাহীনিকে তো তাদের প্রভুরা শিমলা চুক্তির বদৌলতে পাকিস্তানে ফিরিয়ে নিয়েছিল কিন্ত আওয়ামি লিগের বাবারা আই মিন ভারতীয় সামরাজ্যবাদি প্রভুরা বেনাপোল বর্ডার কি এই ঘুষখোর নির্লজ্জ চোরের সংগি ডাকাত লাঠিয়ালদের দায়ীত্য নিবে? আর আজ যারা তারই নিজ দেশের নিরীহ জনসাধারণের উপর প্রহসনের বিচার বিভাগ আর পুলিশ ব্যবহার করে ক্ষমতায় টিকতে চাইছেন কাল যদি জনগন ফুশে উঠে বিচারপতি এবং পুলিশ টারগেট করে মারতে শুরু করে তা হলে ক্ষমতার স্বাদ তিতা হতে বেশি সময় লাগবে না।আওয়ামি লীগকে মনে রাকতে হবে বর্বর ইসরাইলি বাহীনির বিরুদ্ধেও কিন্ত হামাস, হিজবুললাহ তৈরী হয়েছে কাজেই সময় থাকতে সাবধান হোন নতুবা কঠিন দিন আপনাদের এবং আপনাদে বশংবদদের উপর বরতাবে।নিজ দেশের মানুষের উপর নির্যাতন করে কেউ বেশিদিন টিকতে পারেনি।সবশেষে ধন্যবাদ সুদুর আমেরিকা থেকে ইনকিলাব কে বস্তুনিসটো সংবাদ পরিবেশন এর জন্য ।জয় হোক বাংলাদেশের জনগনের ,বিজয় হোক গনতন্ত্রের ,মুক্ত হোক আমার মাত্রিভূমি সৈরাচার থেকে চিরতরে,ইনশাআল্লাহ এত মানুষের আহাজারি মহান আল্লাহর দরবারে পৌছাবে।জেগে উঠুক বাংলাদেশ আরেকবার ,গর্জে উঠুক বাংলাদেশের মানুষ আর একবার সকল অন্যায় আর অত্যাচারের বিরুদ্ধে ৩০শে ডিসেম্বর ২০১৮তে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ