Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভুয়া নিউজ যাচাই করবে র‌্যাবের ভেরিফিকেশন সেন্টার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৮, ২:১৬ পিএম
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রোপাগান্ডা ও গুজব প্রতিরোধে র‌্যাবের সাইবার নিউজ ভেরিভিকেশন সেন্টার কাজ করবে। এ জন্য র‌্যাবের পক্ষ থেকে একটি ফেসবুক পেজ চালু করা হয়েছে। 
 
বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) দুপুর ১২টায় কারওয়ান বাজার মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ এ তথ্য জানিয়েছেন।
 
র‌্যাবের ডিজি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনও গুজব দেখে তা সন্দেহজনক মনে হলে র‌্যাবের এই ফেসবুক পেজে তথ্য দিলে তা যাচাই-বাছাই করে ফিডব্যাক দেয়া হবে। র‌্যাব সদস্যরা সার্বক্ষণিকভাবে এই পেজ মনিটরিং করবেন।
 
তিনি বলেন, নির্বাচন কেন্দ্রিক গুজব ও ভুয়া নিউজ প্রতিহত করতেই র‌্যাবের পক্ষ থেকে এই ফেসবুক পেজটি খোলা হয়েছে।
 
বেনজীর আহমেদ আরও বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সারাদেশে ১০ হাজার র‌্যাব সদস্য মোতায়েন করা হবে। দেশের কোথাও যদি কেউ সহিংসতা করার দুঃসাহস দেখায় সেটি প্রতিরোধে র‌্যাবের পর্যাপ্ত প্রস্তুতি রয়েছে।
 
সারাদেশে র‌্যাবের ৫৭ টি ক্যাম্প করা হয়েছে। জরুরি প্রয়োজনে যেতে র‌্যাব ২টি হেলিকপ্টার ব্যবহার করব, নির্বাচন কমিশন থেকে ইতোমধ্যে দুটি হেলিকপ্টার ব্যবহারের অনুমতি নেয়া হয়েছে।


 

Show all comments
  • M. Zakir Hossain ২৭ ডিসেম্বর, ২০১৮, ৪:০২ পিএম says : 0
    কার এমন দুঃসাহস আছে বা থাকতে পারে?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ