Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আ’লীগের ভরসা এখন পিস্তল বন্দুকে -মির্জা ফখরুল

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৮, ১১:৩৩ এএম | আপডেট : ১২:৩৮ পিএম, ২৭ ডিসেম্বর, ২০১৮

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ধানের শীষের জোয়ারে জনগণের উপর সরকার আর ভরসা করতে পারছে না। তাদের ভরসা এখন রাষ্ট্রের যন্ত্র শক্তির উপর। জনগনে নয়, তারা পিস্তল বন্দুকে ভরসা পাচ্ছে।
তিনি বুধবার ২৬ ডিসম্বের রাত দশটার দিকে রংপুর মগানগরীর মডার্ণ মোড়ে বিএনপি সমর্থিত প্রার্থী রিটা রহমানের নির্বাচনী পথসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ অভিযোগ করেন।
প্রধান নির্বাচন কমিশন ও সরকারের যোগ সাযোগে ৫০ নেতার মনোনয়ন বাতিল করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকারের লোকজনরা বিএনপির নেতা-কর্মীদের উপর প্রতিদিন হামলা চালাচ্ছেন। বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র নেতাদের ওপর হামলা হচ্ছে। হত্যার উদ্দেশ্যে প্রকাশ্যে মারা হচ্ছে। রক্তাক্ত করা হচ্ছে। এ এক ভয়াবহ পরিস্থিতি। তবুও আমরা নির্বাচনে আছি। এটি বিএনপির আন্দোলনের অংশ।
রংপুর মহানগর বিএনপির সভাপতি বীরমুক্তিযোদ্ধা মোজাফফর হোসেনের সভাপতিত্বে পথসভাতে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা, রংপুর-৩ আসনের জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী রিটা রহমান, রংপুর মহানগরের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, মাহফুজ উন নবী ডনসহ প্রমুখ।
মির্জা ফখরুল ইসলাম বলেন, নির্বাচনের তফসিল ঘোষণার পর প্রায় ৪ হাজার মামলা হয়েছে। গ্রেফতার হয়েছে পাঁচ লাখের মতো। আওয়ামী লীগ সরকারের গত পাঁচ বছরে ৯৮ হাজার মামলা হয়েছে। আসামীর সংখ্যা ২৫ লাখের উপরে। এখনও প্রতিদিন দলের নেতা-কর্মী ও সমর্থকদের গ্রেফতার করা হচ্ছে। এভাবে দেশ চলতে পারে না। আমরা গণতান্ত্রিক রাষ্ট্র চাই। জনগণ পরিবর্তন চায়।
তিনি আরো বলেন, আওয়ামী লীগের যাতাকলে পড়ে মানুষ আজ দিশেহারা। তাদের নির্যাতনে অত্যাচারে আজ সারাদেশ একটা কারাগারে পরিণত হয়েছে। বাংলাদেশের হাতে হাতকড়া পড়া হয়েছে। কারাগার থেকে বেরিয়ে আসতে চাই। অন্ধকার থেকে আলোতে আসতে চাই। গণতান্ত্রিক রাষ্ট্র চাই।
বিএনপি মহাসচিব আরও বলেন, বাংলাদেশের মানুষ আজ অদম্য সাহস নিয়ে আওয়ামী লীগের বিরুদ্ধে দাঁড়িয়ে আছে। বুকে সাহস নিয়ে লড়াই করছে। লড়াই করেই জিততে হবে। পরিবর্তন আনতে হবে। দেশে পরিবর্তন না এলে বিএনপির অস্তিত্ব থাকবে না। গণতন্ত্রের মুক্তি মিলবে না।
পথসভাতে কয়েক হাজার নেতা-কমীসহ দলের সমর্থকরা উপস্থিত ছিলেন। রাতে তিনি রংপুরের আরো তিনটি পথসভাতে অংশ নেন।## হালিম আনছারী, রংপুর। ২৭-১২-১৮



 

Show all comments
  • রুবেল ২৭ ডিসেম্বর, ২০১৮, ২:৩১ পিএম says : 0
    কোথায় দেখেন গণতন্ত্রর এর নামেই কি গণতন্ত্রর মানুষকে তার মত প্রকাশ করতে না দেওয়া যে যখনই ক্ষমতায় থাকে তা প্রতিপক্ষের মানুষের উপর জুর জুলুম করা । কেউ ক্ষমতায় যাওয়ায় জন্য মানুষ হত্যা করে নির্যাতন করে! আবার কেউ ক্ষমতা চিরস্থায়ী করার জন্য বা আজীবন ক্ষমতায় থাকার জন্য সাধারণ মানুষের উপরে নির্যাতন করে মানুষ হত্যা করে এ কেমন গণতন্ত্রর এ কেমন গণতন্ত্রর যে ৪৭ বছর পরেও মানুষ স্বাধীনতাকে খুঁজছে!! এরিই নামই কি গণতন্ত্রর যে/যাঁর ক্ষমতা আছে তাদের ক্ষমতার দাপটে সাধারণ মানুষের অধিকার কেরে নিবে সাধারণ মানুষের উপর নির্যাতন করবে প্রতিহিংসার আগুনে মানুষ মারবে। আমরা আজও স্বাধীনতারকে খুজছি গণতন্ত্র খুজছি স্বাধীনভাবে বাঁচার উপায় খুজছি আমরা আজও জুলুম কারীদের আতে নির্যাতনের শিকার গণতন্ত্র। গণতন্ত্র আজ বাক্স বন্দী। আজকে যদি প্রশ্ন করি স্বাধীনতা তুমি কার উত্তর আসবে জোর যার আমি স্বাধীনতা তার! যদি প্রশ্ন করা হয় গনতন্ত্র তুৃমি কার সে উত্তরে বলবে ক্ষমতা যাঁর তার ।। আজকে কেউ, রাজ বন্দী, কেউবা গৃহ বন্দী, দেশের একতৃতীয়াংশ জনগণ আজ বাক বন্দী। এদিকে ক্ষমতাসীন/জুলুম কারীরা/শক্তিশালীরা শুরু করছে আজব,আজব, ফন্দি ।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ