Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সোনারগাঁও হোটেলে নির্বাচনী মিডিয়া সেন্টার চালু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তথ্য সরবরাহের জন্য রাজধানীর সোনারগাঁও হোটেলে মিডিয়া সেন্টার চালু করা হয়েছে। আগামী ৩১ ডিসেম্বর মাঝরাত পর্যন্ত এ সেন্টার অব্যাহতভাবে খোলা থাকবে।
সোনারগাঁও হোটেলের সুরমা হলে এ মিডিয়া সেন্টারে একটি ‘ওয়ার্কস্টেশন’ ও একটি ‘ব্রিফিং’ কক্ষ রয়েছে। পাশাপাশি বিদেশি পর্যবেক্ষকদের জন্য নিরালা হলে বসার ব্যবস্থা রেখেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। নির্বাচন কমিশনের নির্দেশনায় তথ্য মন্ত্রণালয়ের তথ্য অধিদফতর স্থাপিত এ মিডিয়া সেন্টার নির্বাচন কমিশন এবং তথ্য, পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সমন্বয়ে পরিচালিত হচ্ছে।
গতকাল বুধবার দুপুরে তথ্য সচিব আবদুল মালেক এ সেন্টারের কার্যক্রম চালু করেন। পররাষ্ট্র সচিব মোঃ শহীদুল হক এবং প্রধান তথ্য অফিসার কামরুন নাহারসহ নির্বাচন কমিশন এবং তথ্য, পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।
উপস্থিত সাংবাদিকদের তথ্যসচিব আবদুল মালেক বলেন, দুটি হটলাইনের মাধ্যমে সার্বক্ষণিক নির্বাচন কমিশনের সঙ্গে যোগাযোগ রেখে মিডিয়া সেন্টার থেকে তথ্য ও অনলাইন সংযোগ সেবা দেয়া হবে। এজন্য মিডিয়া সেন্টারে তথ্য মন্ত্রণালয়ের ৫ জন কর্মকর্তা সার্বক্ষণিক কাজ করবেন। এছাড়া বিটিভিতে প্রচারিত নির্বাচনি ফলাফলও ডিজিটাল ডিসপ্লের মাধ্যমে মিডিয়া সেন্টারের দু’টি মনিটরে দেখানো হবে। দেশি-বিদেশি সকল গণমাধ্যমকর্মীই মিডিয়া সেন্টারের সেবা নিতে পারবেন।
পররাষ্ট্র সচিব মোঃ শহীদুল হক এরপর সাংবাদিকদের বলেন, বিদেশি ২শ’ পর্যবেক্ষক ও ৫০ সাংবাদিকসহ দেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের আগামী ৩১ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত এখান থেকে যাবতীয় তথ্য দেয়া হবে। পাশাপাশি এ সেন্টার বিদেশি পর্যবেক্ষকদের নিরাপত্তা ও ভিসা সংক্রান্ত পরামর্শ দেবে বলেও জানান তিনি।
প্রধান তথ্য অফিসার কামরুন নাহার এ সময় মিডিয়া সেন্টারের সেবা গ্রহণ করতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানান ও সেবার মনোভাব নিয়ে কাজ করার জন্য কর্তব্যরত সকল কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ