Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

শেখ হাসিনা গণতন্ত্রের জাদুকর

বেগমগঞ্জে ওবায়দুল কাদের

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৮, ১২:০৪ এএম | আপডেট : ১:২০ এএম, ২৬ ডিসেম্বর, ২০১৮

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণতন্ত্রের জাদুকর বলে আখ্যা দিয়েছেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, গণতন্ত্রের ম্যাজিশিয়ান হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার ম্যাজিকে সারাদেশে নৌকার জয়জয়কার। কারণ, নৌকা উন্নয়নের প্রতীক। নৌকায় ভোট দিলে জনগণ কিছু পায়, দেশের উন্নয়ন হয়। গতকাল দুপুর ১২টায় বেগমগঞ্জ চৌরাস্তায় নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনের নৌকার প্রার্থী মামুনুর রশীদ কিরণের সমর্থনে এক পথসভায় এসব কথা বলেন তিনি। নৌকায় ভোট চেয়ে ওবায়দুল কাদের বলেন, কাজ যারা করেছে তাদের ভুল হতে পারে। যদি কোনও নেতাকর্মীর আচরণে কষ্ট পেয়ে থাকেন তাদের ভুলত্রুটি ক্ষমা করবেন। আমরা ভুল সংশোধন করবো, অতীতের ভুল থেকে শিক্ষা নেবো।
বিকল্প কোনও পথে আমরা ক্ষমতা চাই না মন্তব্য করে তিনি বলেন, আওয়ামী লীগ যতবার ক্ষমতায় এসেছে আন্দোলন সংগ্রাম করে এসেছে। গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসেছে, বন্দুকের নলে নয়। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর অনেক আন্দোলন সংগ্রাম করে, গণতন্ত্রের মাধ্যমে আমরা ক্ষমতায় এসেছি।
তিনি বলেন, আমরা রাজনীতি করি মানুষের জন্য। অর্থনীতিবিদ অমর্ত্য সেন বলেছেন, গণতন্ত্র ছাড়া সমৃদ্ধি হয় না। আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে বলেই দেশ সমৃদ্ধ হচ্ছে। তিনি আরও বলেন, চট্টগ্রাম বিভাগের ৬৯ বছরের ইতিহাসে নেত্রী আমাকেই প্রথম আওয়ামী লীগের সাধারণ সম্পাদক করেছেন। এতে নোয়াখালীবাসী সম্মানিত হয়েছে। আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে নেত্রীকে সম্মানিত করার আহ্বান জানান। #



 

Show all comments
  • রুবেল ২৬ ডিসেম্বর, ২০১৮, ১২:২৯ পিএম says : 0
    কোথায় দেখেন গণতন্ত্রর এর নামেই কি গণতন্ত্রর মানুষকে তার মত প্রকাশ করতে না দেওয়া যে যখনই ক্ষমতায় থাকে তা প্রতিপক্ষের মানুষের উপর জুর জুলুম করা । কেউ ক্ষমতায় যাওয়ায় জন্য মানুষ হত্যা করে নির্যাতন করে! আবার কেউ ক্ষমতা চিরস্থায়ী করার জন্য বা আজীবন ক্ষমতায় থাকার জন্য সাধারণ মানুষের উপরে নির্যাতন করে মানুষ হত্যা করে এ কেমুন গণতন্ত্রর এ কেমুন গণতন্ত্রর যে ৪৭ বছর পরেও স্বাধীনতাকে খুঁজছি!! এরিই নামই কি গণতন্ত্রর যে যাঁর ক্ষমতা আছে তার ক্ষমতার দাপটে সাধারণ মানুষের অধিকার কেরে নিবে সাধারণ মানুষের উপর নির্যাতন করবে প্রতিহিংসার আগুনে মানুষ মারবে। আমরা আজও স্বাধীনতারকে খুজছি গণতন্ত্র খুজছি স্বাধীনভাবে বাঁচার উপায় খুজছি আমরা আজও জুলুম কারীদের আতে নির্যাতনের শিকার গণতন্ত্র। গণতন্ত্র আজ বাক্স বন্দী। আজকে যদি প্রশ্ন করি স্বাধীনতা তুমি কার উত্তর আসবে জুর যার আমি স্বাধীনতাতার । যদি প্রশ্ন করা হয় গনতন্ত্র তুৃমি কার সে বলবে ক্ষমতা যাঁর তার ।।
    Total Reply(0) Reply
  • মোঃ মিজানুর রহমান ২৬ ডিসেম্বর, ২০১৮, ৩:১৬ পিএম says : 0
    দেশে উন্নয়ন হয়েছে। আরও উন্নয়ন আশা করি। গণতন্ত্রের জন্য সাধারণ জনগণের সমর্থন বাড়াতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ