Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভোট কেন্দ্রে যেতে ভয় পাবো না- মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৮, ৬:৪২ পিএম

ভয়ভীতি দেখিয়ে জন-সাধারণের ভোট কেন্দ্রে যাওয়া সরকার রুখতে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ভোটের আর মাত্র তিনদিন বাকী। তারা (সরকার) আমাদেরকে ভয় দেখায়, জেলে নিয়ে যায়, বিভিন্ন রকমের নির্যাতন করে। কিন্তু এতে আমরা কী ৩০ ডিসেম্বর ভোট কেন্দ্রে যেতে ভয় পাবো? এসময়ে সহস্রাধিক নেতাকর্মী সমম্বরে উচ্চারণ করে ‘না’, ‘না’। মঙ্গলবার (২৫ ডিসেম্বর) বিকেলে নারায়নগঞ্জের রূপগঞ্জের কাঞ্চন সেতুর কাছে এক পথসভায় বিএনপি মহাসচিব এসব কথা বলেন। নারায়নগঞ্জ-১ আসনের ধানের শীষের প্রার্থী কাজী মনিরুজ্জামানের পাশে নিয়ে গাড়ির উপর দাঁড়িয়ে বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময়ে দলের চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য তৈমুর আলম খন্দকারসহ জেলা নেতারা উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, আমরা সমস্ত বিরোধী দল এক হয়ে ধানের শীষ প্রতীক নিয়ে পরিবর্তনের সংগ্রাম নেমেছি। ৩০ ডিসেম্বর ভোট কেন্দ্রে যাওয়াটা আমাদের পবিত্র আমানত, ভোট দেয়া এই পবিত্র আমানত। এই আমানত আমরা ধানের শীষের ভোট দিয়ে গণতন্ত্রের বিজয়মালা দেশনেত্রীর মুক্তি ও আপনাদের মুক্তি নিশ্চিত করতে চাই। এই আমানত আমাদের রক্ষা করতে হবে, দেশনেত্রীকে মুক্ত করতে হবে। তিনি বলেন, আগামী ৩০ ডিসেম্বর আপনারা দেশের মালিক হিসেবে সিদ্ধান্ত নেবেন আগামী ৫ বছরে কারা দেশ পরিচালনা করবে। স্বৈরাচারী নায়কতন্ত্রে থাকবেন না গণতন্ত্রের থাকবেন। আগামী ৩০ তারিখ এই সিদ্ধান্ত নিতে হবে কারা জনপ্রতিনিধি হিসেবে দেশ পরিচালনা করবেন।

বিএনপি মহাসচিব বলেন, গায়ের জোরে দেশ শাসন যারা করছে তাদেরকে পরিবর্তন করতে হবে। যারা আমাদের ভাইকে জেলে আটক করে রেখেছে, গুম করেছে, খুন করেছে, যারা দেশমাতা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে আটক করে রেখেছে জেলে তাদেরকে পরিবর্তন করতে হবে। দেশে যারা অনাচার অবিচার করছে তাদের পরিবর্তন করতে হবে।

এদিন মির্জা ফখরুল নারায়ণগঞ্জ-১ আসনের তারবো, বুলতা, কাঞ্চনের তিনটি পথসভায় বক্তব্য রাখেন। এইসব পথসভায় মহাসচিবকে দেখতে রাস্তার দুই ধার থেকে মানুষের ঢল নামে। ধানের শীষ হাতে নেতাকর্মীরা কারাবন্দি নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি সম্বলিত মুহুর্মুহু শ্লোগান দিতে থাকে। এরআগে বিকাল তিনটায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয় থেকে সাদা পাজারো জীপে করে বিএনপি মহাসচিব নারায়ণগঞ্জের উদ্দেশ্যে রওনা হন।

গুলশান থেকে রওনা হওয়ার আগে দুপুরে আগারগাঁওয়ে ন্যাশনাল নিউরো সায়েন্স ইন্সটিটিউশনে চিকিৎসাধীন দলের আইন বিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়াকে দেখতে যান বিএনপি মহাসচিব। চিকিৎসকদের কাছ থেকে তার চিকিৎসার খোঁজ-খবর নেন। গত শনিবার মতিস্কে রক্তক্ষরণে গুরুতর অসুস্থ হলে তাকে দ্রুত এই হাসপাতালে ভর্তি করা হয়। এ সময়ে দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান রুহুল আলম চৌধুরী, চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ