Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তফসিল ঘোষণার পর ভয়ঙ্কর দিন- রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৮, ১:২২ পিএম

তফসিল ঘোষণার পর ২৪ ডিসেম্বর সবচেয়ে ভয়ঙ্কর দিন ছিল বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, এদিন আওয়ামী সন্ত্রাসীদের টেক্কা দিয়ে পুলিশই সন্ত্রাসী আক্রমণে প্রাধান্যে থেকেছে। দেশের বিভিন্ন স্থানে ধানের শীষের প্রার্থীদের প্রচারণা ও সমাবেশে সবচেয়ে বেশী হামলার ঘটনা ঘটেছে গতকাল। হামলা করে গুলি করে বিএনপি প্রার্থীদের রক্তাক্ত করেছে আওয়ামী সন্ত্রাসী ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

মঙ্গলবার (২৫ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সিনিয়র নেতা মওদুদ আহমদের গাড়িতে ভয়ঙ্কর হামলা করা হয়েছে। অল্পের জন্য প্রাণে রক্ষা পান তিনি। দলের স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খানের ওপর গতকালও সশস্ত্র হামলা করেছে আওয়ামী সন্ত্রাসীরা। বিএনপির যুগ্মমহাসচিব মাহবুব উদ্দিন খোকনের উপর আবারও হামলা করা হয়েছে। ধানের শীষের প্রার্থী শহীদ উদ্দিন চৌধুরির উপর হামলা করেছে আওয়ামী সন্ত্রাসীরা। কিশোরগঞ্জে ধানের শীষর প্রার্থী মেজর (অবঃ) আক্তারুজ্জামান ও শরীফুল আলমের উপর গুলি চালিয়েছে পুলিশ। তাদের শরীরে পরিধেয় রক্তে ভিজে গেছে। শরীয়তপুর-৩ আসনের বিএনপির প্রার্থী মিয়া নুরুদ্দিন আহমেদ অপুর প্রচারণায় সশস্ত্র হামলা চালিয়েছে আওয়ামী সন্ত্রাসীরা। গুরুতর আহত ও মুমুর্ষ অবস্থায় তাকে হেলিকপ্টারে করে ঢাকায় নিয়ে আসা হয়েছে চিকিৎসার জন্য। তার অবস্থা গুরুতর। শেরপুরে ধানের শীষের প্রার্থী ডা. সানসিলা জেবরিন প্রিয়াংকার উপর হামলা করা হয়েছে। হামলায় তিনি গুরুতর আহত হয়েছেন। বরিশালে সরদার সারফুদ্দিন আহমেদ সান্টু হামলায় আহত হয়েছেন।

তিনি বলেন, গতকাল আওয়ামী সন্ত্রাসীদের হামলার শিকার হয়েছেন ধানের শীষের প্রার্থী জয়নুল আবদিন ফারুক, ফজলুল আজিম, শাহ মোয়াজ্জেম হোসেন, সেলিম রেজা হাবিব , আজহারুল ইসলাম মান্নান ও এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ। গত এক সপ্তাহ ধরে কক্সবাজার-১ আসনের ধানের শীষের প্রার্থী হাসিনা আহমেদ অবরুদ্ধ হয়ে আছেন। সন্ত্রাসীরা গোটা এলাকা দাপিয়ে বেড়াচ্ছে। গতকাল রাতে সপরিবারে মিজানুর রহমান সিনহা হামলার শিকার হয়েছেন। এছাড়াও হামলায় খাগড়াছড়িতে ব্রাশফায়ারে মারা গেছেন দুই ব্যক্তি। গতকাল প্রায় ২৮ নির্বাচনী আসনে হামলা হয়েছে। ধানের শীষের ১৯ প্রার্থীসহ আহত শতাধিক। এতদিন পুলিশ লাঠিপেটার পাশাপাশি মাঝে মাঝে গুলি করতো এখন লাঠি বাদ দিয়ে শুধু গুলিই চালাচ্ছে ধানের শীষের প্রার্থী ও কর্মী-সমর্থকদের ওপর।
ভোটে আওয়ামী লীগের পক্ষে মাঠে কাজ করার জন্য ডিসি, এসপি থেকে শুরু করে কনস্টেবল পর্যন্ত সর্বস্তরের পুলিশ সদস্যদের সরকারের পক্ষ থেকে প্রচুর নগদ টাকা বিতরণ করা হয়েছে বলেও অভিযোগ করেছেন বিএনপির এই নেতা। তিনি বলেন, ইতোমধ্যে আইন শৃঙ্খলা বাহিনীর প্রতিটি অপারেশনাল ইউনিটে নগদ অর্থ পৌঁছানো হয়েছে। বিভিন্ন স্তরের কর্মকর্তা ও সদস্যদের জন্য ব্যাপক টাকা ছড়ানো হচ্ছে।

রিজভী আরও বলেন, ভোটের ময়দান ফাঁকা করতেই ধানের শীষের প্রার্থী ও সমর্থকদের উপর সশস্ত্র হামলা চলছে। সারাদেশে ভীতিকর পরিস্থিতি তৈরি হয়েছে। যারা মানুষকে নিরাপত্তা দিবে সে আইন শৃঙ্খলা বাহিনীই মানুষকে নিরাপত্তাহীন করে তুলছে। সারাদেশে এখন ভয়ংকর আতঙ্কের নাম পুলিশ-র‌্যাব-বিজিবি। তাদের পৃষ্ঠপোষকতা দিচ্ছেন সিইসিসহ কতিপয় কমিশনার।
চুয়াডাঙ্গায় সহকারী পুলিশ সুপার আবু রাসেলের গাড়িতে বোমা হামলাকারি গুলিবিদ্ধ যুবক খালিদুজ্জামান টিটু (২০) ছাত্রলীগ নেতা। অথচ ঐ ঘটনায় মামলা করা হলো চুয়াডাঙ্গা জেলা বিএনপি’র আহবায়ক ওহিদুল আলম বিশ্বাসকে। তাকেসহ অনেক নেতাকর্মীকে ধানের শীষের প্রার্থী শরিফের বাসায় আটকে রাখা হলো।
একাদশ নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে সরকার দলীয় সন্ত্রাসীরা ততই বেপরোয়া হয়ে উঠেছে অভিযোগ করে বলেন, কেন্দ্র দখল করে জাল ভোট মারতে দলে দলে প্রস্ততি নিচ্ছে আওয়ামী সন্ত্রাসীরা। গতকাল সাভারে আওয়ামী লীগের প্রার্থী আমানুর রহমান ঘোষনা দিয়েছেন প্রতি কেন্দ্রে কেন্দ্রে তার ২০০ জন করে যুবক দরকার। নাটোরে নৌকার প্রার্থী শিমুল ঘোষনা করেছেন যারা নৌকায় ভোট দিবেন তারা কেন্দ্রে আসবেন যারা নৌকায় ভোট দিবেন না তাদের কেন্দ্র আসার দরকার নেই।



 

Show all comments
  • Mustafa Ahsan ২৫ ডিসেম্বর, ২০১৮, ২:৫৩ পিএম says : 0
    সবকিছু চরম অবস্তার দিকে যাচ্ছে, এখন নির্বাচন এর পর সহিংস আন্দোলনের কোন বিকল্প ব্যবস্হা থাকলো না, অবৈধ সরকার সম্পুর্ণ দায়ী এই অবস্তায় জন্য ।হায় বাংলাদেশ হায় জনগন হায় সাধীনতা আজ যুদ্ধের দ্বার প্রান্তে বাংলাদেশ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ