Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ক্ষমতাসীনরা ঘর, গাড়ি, মানুষ পুড়িয়ে বিএনপির ওপর দায় চাপায় -রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

বিগত কয়েক বছর ধরে ক্ষমতাসীন দলের লোকেরা নিজেদের ঘর, গাড়ি, সম্পদ ও মানুষ পুড়িয়ে এর দায় বিএনপিসহ বিরোধী দলের ওপর চাপিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী
তিনি বলেন, প্রচার মাধ্যমকে কব্জা করে ক্ষমতাসীন গোষ্ঠী ঢালাওভাবে বিএনপির বিরুদ্ধে নোংরা অপপ্রচার চালিয়ে আসছে। হাজার হাজার নেতাকর্মীকে তারা মিথ্যা মামলায় জড়িয়ে গ্রেফতার করেছে। কিন্তু যেকোন নাশকতা ঘটানোর পরেই ধরা পড়েছে ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা। গতকাল (সোমবার) রাতে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন, আওয়ামী নেতারা যে নিজেরাই নাশকতা করে নিজেদের গাড়ি পুড়িয়েছেন, মানুষ পুড়িয়ে বিএনপির ওপর দায় চাপিয়েছেন, সেগুলি আওয়ামী লীগের আর এক নেতা ফাঁস করেছেন। অথচ সেগুলিকে আড়াল করে একচেটিয়াভাবে গণতন্ত্রকামী রাজনৈতিক শক্তির বিরুদ্ধে নাশকতার মামলা দেয়া হয়েছে। দেশে দেশে গণবিচ্ছিন্ন নিষ্ঠুর কর্তৃত্ববাদী শাসকরাই অন্তর্ঘাত ও নাশকতার পন্থা অবলম্বন করে গণতন্ত্রকামী শুভশক্তির বিরুদ্ধে কলঙ্ক লেপন করেছে।
তিনি বলেন, অন্যায়ভাবে ক্ষমতায় টিকে থাকার পৌষ মাস থাকবে না। মানবতা বিরোধী যেকোন কর্মকাÐের আসল নায়কদের চেহারা প্রকাশ পাবেই।
গত কয়েকদিনে ক্ষমতাসীন দলের হামলার কয়েকটি চিত্র তুলে ধরে রুহুল কবির রিজভী বলেন, চুয়াডাঙ্গায় সহকারী পুলিশ সুপার আবু রাসেলের গাড়িতে বোমা হামলাকারী গুলিবিদ্ধ যুবক খালিদুজ্জামান টিটু (২০) ছাত্রলীগ নেতা। গত রোববার রাতে চুয়াডাঙ্গা-জীবননগর সড়কের দর্শনা ফিলিং স্টেশনের সামনে হামলা চালিয়ে পালানোর সময় পুলিশের গুলিতে আহত হন তিনি। এ সময় তাকে আটক করে পুলিশ। খালিদুজ্জামান টিটু চুয়াডাঙ্গা সরকারি কলেজের অনার্স তৃতীয় বর্ষের ছাত্র। তিনি কলেজ ছাত্রলীগ নেতা। টিটু দর্শনা ইসলাম বাজারের মৃত মোজাহিদ আলীর ছেলে।
তিনি বলেন, পুলিশ জানিয়েছে- রোববার সন্ধ্যায় চুয়াডাঙ্গার উথলীতে সড়ক দুর্ঘটনায় চারজনের মৃত্যুর ঘটনা ঘটে। সড়ক দুর্ঘটনার স্থান পরিদর্শন শেষে চুয়াডাঙ্গায় ফিরছিলেন সহকারী পুলিশ সুপার আবু রাসেলসহ চার কনস্টেবল। আবু রাসেল জানান, রাত ৯টার দিকে জীবননগর-চুয়াডাঙ্গা সড়কের দর্শনা ফিলিং স্টেশনের কাছে পৌঁছালে মোটরসাইকেল আরোহী দুইজন আমার গাড়ি লক্ষ্য করে বোমা ছটুড়ে মারে। বোমাটি বিকট শব্দে বিস্ফোরিত হয়ে গাড়ির ডান দিকের গøাস ক্ষতিগ্রস্ত হয়। এ সময় পুলিশ হামলাকারীদের ধাওয়া করলে তারা পালানোর চেষ্টা করে। এ সময় পুলিশ গুলি ছুঁড়লে পায়ে গুলিবিদ্ধ হয়ে টিটু নামে এক যুবক আটক হয়। রাতেই চুয়াডাঙ্গা পুলিশ সুপার মাহবুবুর রহমান তাৎক্ষণিক এক প্রেস বিফ্রিংয়ে সাংবাদিকদের জানান, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তার গাড়িতে হামলা চালিয়ে বড় ধরনের অঘটন ঘটনানোর পরিকল্পনা ছিল হামলাকারীদের। তবে অল্পের জন্য পুলিশের সবাই প্রাণে রক্ষা পেয়েছেন। হামলাকারী যুবক টিটুকে উদ্ধার করে রাতে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়।
এদিকে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে আবারও আওয়ামী লীগের নির্বাচনী অফিস ও একটি বাড়িতে ককটেল হামলা হয়েছে। এ ঘটনায় হাতে নাতে আটক করে দুই যুবককে গণপিটুনি দিয়েছে স্থানীয় জনতা। গণপিটুনির শিকার দু’জনই নৌকার সমর্থক।
বিএনপির এই নেতা প্রধানমন্ত্রীর সমালোচনা করে বলেন, প্রধানমন্ত্রীসহ ক্ষমতাসীন অন্যান্য মন্ত্রী-নেতারা যতোই গণমাধ্যমের প্রচারের সব আলো নিজের দিকে টানুন না কেন, তাতে সর্বনাশা অপকর্ম ঢেকে রাখতে পারবেন না। আসলে এদের চোখে চিরকালীন ক্ষমতায় থাকার স্বপ্ন, তাই মানুষের রক্ত ঝরাতে চাচ্ছে, এমনকি নিরীহ মানুষদেরকেও আঘাতে ক্ষতবিক্ষত করে এর দায় বিরোধী দলগুলোর ওপর চাপিয়ে রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য তারা অন্তর্ঘাতের ভয়ঙ্কর চক্রান্তে মেতেছে। আর এটিরই বর্ধিত প্রকাশ দেখা গেল ছাত্রলীগ নেতার পুলিশের ওপর হামলা। আবারও প্রমানিত হলো-ক্ষমতাসীনরা মিথ্যা জয়ের অহংকার দেখানোর জন্য অন্তর্ঘাত করবে। ওরা নিজেরাই পুলিশ-র‌্যাবকে গুলি করবে, গরীব মানুষের বাড়িঘর, বাজার, দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান পুড়িয়ে ফেলবে, আর এসব তাদের কিছু আজ্ঞাবাহী গণমাধ্যমে বিএনপিকে অভিযুক্ত করে ঢাক-ঢোল পেটাবে। তিনি দেশবাসী, আইন শৃঙ্খলা বাহিনীসহ জনগোষ্ঠীর সকল অংশকে শাসকগোষ্ঠীর স্যাবোটাজ থেকে সাবধান থাকার অনুরোধ জানান। এসময় তিনি সারা দেশে বিএনপির প্রার্থীদের প্রচারণার সময় হামলার তথ্য তুলে ধরেন।



 

Show all comments
  • নাম প্রকাশে অনিচ্ছুক ২৫ ডিসেম্বর, ২০১৮, ২:১৪ এএম says : 0
    আওয়ামী মুক্তিযুদ্ধের চেতনার ফল ভোগ করছে বাংলাদেশ!
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ২৫ ডিসেম্বর, ২০১৮, ৯:৩৯ এএম says : 0
    Eakdom 100% shotto bolesen Mr.Rijvi
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ২৫ ডিসেম্বর, ২০১৮, ৯:৩৯ এএম says : 0
    Eakdom 100% shotto bolesen Mr.Rijvi
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ