Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিইসির কাছে ইসলামী আন্দোলনের অভিযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

দেশের বিভিন্ন সংসদীয় এলাকায় হাতপাখার প্রার্থী কর্মী সমর্থকদের হুমকি, পিস্তল ঠেকানো, প্রার্থীতা প্রত্যাহারের হুমকি দেয়ার প্রতিবাদে নির্বাচন কমিশনে অভিযোগ করা হয়েছে। গতকাল বেলা ৩টায় দলের যুগ্ম-মহাসচিব মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন নির্বাচন কমিশন কার্যালয়ে গিয়ে সিইসির কাছে এ অভিযোগপত্র দিয়েছেন। অভিযোগপত্রে নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি, নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সকলের সমান সুযোগ নিশ্চিত এবং তদন্তের দাবিসহ নির্বাচনকে গ্রহণযোগ্য করে জনগনের প্রত্যাশা পূরণের দাবি করা হয়। প্রতিনিধিদলে ছিলেন মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, ঢাকা-৮ আসনের প্রার্থী মুক্তিযোদ্ধা মাওলানা আবুল কাশেম, কৃষক-মজুর আন্দোলনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম করীব প্রমুখ।
উত্থাপিত অভিযোগ সমুহের মধ্যে রয়েছে, ভান্ডারিয়া উপজেলার সদস্য সচিব ও ধাওয়া ইউপি চেয়ারম্যান কর্তৃক পোলিং এজেন্ট না দেয়ার হুমকি। বরিশাল সদরে কর্মীর মাথা থেতলে দেয়া। খুলনা সদরে প্রার্থী ও সমর্থকদের শারীরিকভাবে লাঞ্ছনা। সিরাজগঞ্জ সদর সোনগাছা বাজার থেকে প্রার্থীকে কিডন্যাপ, নাটুয়ারপাড়া নির্বাচন ক্যাম্প ও ঝিনাইদহ বিশাইখালী বাজারের পাশে মাইক ভাঙচুর। আন্ডারচর ইউনিয়নের বাংলাবাজারে অফিস ভাঙচুর। যাত্রাবাড়ী থেকে সিএনজি চালক জালাল উদ্দীন ও দোকান থেকে হাজী নূর মোহাম্মদকে ডিবি পুলিশ নিয়ে মিথ্যা মামলা দিয়ে কারাবন্ধী করা। ডেমরার শুকনা টেংরায় কর্মীদের বাড়িতে পুলিশ হানা দিয়ে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি। বিভিন্ন এলাকায় নির্বাচনী কাজে পোস্টার লাগাতে বাধা প্রদান ও পোস্টার জ্বালানো।



 

Show all comments
  • অহিদুল ইসলাম ২৫ ডিসেম্বর, ২০১৮, ১২:৩১ এএম says : 0
    ধন্যবাদ জানাই ইনকিলাব পরিবারকে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সংবাদ প্রচার করার জন্য । আমি ইনকিলাব পত্রিকার একজন পাঠক হিসেবে।
    Total Reply(0) Reply
  • Md Rakib ২৫ ডিসেম্বর, ২০১৮, ৪:১৬ পিএম says : 0
    sob dol ke nirbaconi adhikar horon kore onek boro onnay korlo tara er jobab dite hobe jatike
    Total Reply(0) Reply
  • ইসমাইল হোসাইন ২৫ ডিসেম্বর, ২০১৮, ১০:৫৫ পিএম says : 0
    রাজনৈতিক সকল দলকে তাদের নাগরীক অধিকার ফিরিয়ে দেওয়া হোক৷ হাতপাখা এখন রাজনৈতিক অঙ্গনে "তৃতীয় " শক্তির মার্কা ৷
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ