Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ভোলায় আ.লীগ প্রার্থী শাওনের নির্বাচনী ইশতেহার ঘোষণা

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ভোলা - ৩ আসনের আ’লীগ মনোনীত প্রার্থী আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন এমপি ১৭ টি নির্বাচনী ইশতিহার সংবাদ সম্মেলনের মাধ্যমে ঘোষনা করেন। আগামী ৩০ ডিসেম্বরের নির্বাচনে বিজয়ী হলে তিনি তার ইশতেহারে ঘোষিত সকল প্রতিশ্রæতি বাস্তবায়ন করবেন বলে জানান। শিক্ষা ব্যাবস্থার উন্নয়ন : এ ব্যাপারে তিনি বলেন শিক্ষার দিক দিয়ে আমরা অনেক পিছিয়ে।শহর কেন্দ্রিক শিক্ষা ব্যাবস্থার সাথে প্রতিযোগীতা মুলক শিক্ষা ব্যাবস্থা গড়ে তুলব।পিছিয়ে পড়া শিক্ষারর্থীদের যুগপোযগী শিক্ষা গ্রহনের জন্য কোচিং ব্যাবস্থা বন্ধ করে কারিগরি ব্যাস্থার উন্নয়ন করব। প্রত্যেক স্কুল, কলেজ, মাদ্রাসায় সঠিকভাবে পাঠদানের মাধ্যমে শিক্ষার উন্নয়ন করব।
স্বাস্থ্য, স্যানিটেশন, সুপেয় পানি : এ ক্ষেত্রে তিনি বলেন শহর গ্রাম সকল স্থানে জনগন যাতে সমভাবে স্থাস্থ সুবিধা ভোগ করতে পারে সে জন্য তিনি সুপেয় পানি,স্যানিটেশন,মেডিকেল ক্যাম্প করে দরিদ্র মানুষকে বিনামূল্যে চিকিৎসা প্রদান করবেন। কৃষি : সরকারি সহযোগীতার পাশা পাশি নিজ উদ্যোগে দায়ীত্ব পালন করবে।প্রকৃত ভূমিহীন ও কৃষিজীবীদের মাঝে সরকারী জমি দিয়ে কৃষি ক্ষেত্রে উন্নয়ন করব। জেলে পুনর্বাসনঃ অবরোধ কালীন সময়ে ত্রান সহায়তা ও ভাতার সঠিক সময়ে ব্যাবস্থা সহ দাদন সমস্যা সমাধান করব। নগরায়ণ : এ ক্ষেত্রে তিনি পৌরসভাকে টেকসই ও দীর্ঘমেয়াদী পরিকল্পনার মাধ্যমে গ্যাস, পানি,ড্রেনেজ,স্যানিটেশন সহ স্বল্পমূল্যে চ্যারিটেবল ডিসপেনসারীর ব্যাবস্থা করব। স্থানীয় বিচার ব্যবস্থাঃ স্থানীয় ভাবে সালিশ ও গ্রাম্য আদালতের ব্যাবস্থার মাধ্যমে সামাজিক সমস্যা সমাধানের জন্য শিক্ষিত ব্যাক্তিদের নিয়ে কমিটি করে বিরোধ নিস্পতির করব। নদী ভাঙ্গন রোধঃ আমাদের এলাকার সবচেয়ে বড় সমস্যা নদী ভাঙ্গন।সে সমস্যা সমাধানে আমি ইতিমধ্যে ১১ শ কোটি টাকা ব্যায়ে নদী ভাঙ্গা রোধ করেছি। সামনে আরো গুরুত্ব দিয়ে স্থায়ীভাবে নদী ভাঙ্গা রোধে কাজ করব।
গৃহায়ন : ভূমীহীন গৃহহীনদের জন্য গৃহের ব্যাবস্থা করব।মাতৃসেবা ও শিশুদের নিয়ে কাজ করব। যোগাযোগঃ লালমোহন তজুমুদ্দিনে ইতিমধ্যে অনেক রাস্তা ঘাট, পুল কার্লভাট, ব্রিজ নির্মান করা হয়েছে।যেটুকু বাকি আছে তা ডিজিটাল সার্ভের মাধ্যমে ১০০ শতাংশ শেষ করা হবে। ব্যাবসার উন্নয়ন : এ ক্ষেত্রে স্থানীয়ভাবে বহুতল ভবন নির্মান করে ব্যাবসায়ীদের ঘড়ের সমস্যা সমাধান সহ ব্যাবসায়ীরা যাতে কোন হয়রানীর স্বীকার না হয় সে ব্যাবস্থা গ্রহন করব। শিল্প : ভোলায় ব্যাপক গ্যাস রয়েছে।তার সঠিক ব্যাবহারের মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারী শিল্প উদ্যোগতাদের স্বল্প সুদ দিয়ে শিল্পের সকল সহযোগীতা করব। এ সময় উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান গিয়াসউদ্দিন আহমেদ,ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম, পৌরসভা আ.লীগ সভাপতি ও ভাইস চেয়ারম্যান ফকরুল আলম হাওলাদার, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বাদল, আ.লীগ নেতা নুরুল আমিন চৌধুরী, উপজেলা আ.লীগসহ সভাপতি আবুল কাশেম চেয়ারম্যান, আ›লীগ নেতা ফরহাদ হোসেন মুরাদ,সহ জেলা উপজেলার সার্বাদিকবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ