Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পিইসি-জেএসসি ও সমমানের ফল আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৮, ১১:০৮ এএম
প্রাথমিক সমাপনী পরীক্ষার ফল প্রকাশ করা হচ্ছে আজ। আজ সোমবার দুপুর ১২টায় সংবাদ সম্মেলনে জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশের ঘোষণা দেবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। 
 
স্কুল ও মাদ্রাসার এসব পরীক্ষায় এবার সাড়ে ৫২ লাখ শিক্ষার্থী অংশ নেয়। পরীক্ষাগুলো হচ্ছে- পিইসি (প্রাথমিক শিক্ষা সমাপনী), ইইসি (ইবতেদায়ি শিক্ষা সমাপনী), জেএসসি ও জেডিসি।
 
৩০ ডিসেম্বরের নির্বাচনের কারণে এবার প্রায় এক সপ্তাহ আগে এ ফল প্রকাশ করা হচ্ছে। দুপুর ১২টায় সংবাদ সম্মেলনে জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশের ঘোষণা দেয়া হবে।
 
এর এক ঘণ্টা পরে পিইসি ও ইইসি পরীক্ষার ফল প্রকাশের ঘোষণা দেবেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান।
 
প্রাথমিক শিক্ষা অধিদফতরের (ডিপিই) অধীন অনুষ্ঠিত পিইসি ও ইইসি পরীক্ষায় ২৯ লাখ ৩৪ হাজার ৯৫৫ জন অংশ নেয়। অপর দিকে ৯ শিক্ষা বোর্ডের অধীন অনুষ্ঠিত জেএসসি ও জেডিসি পরীক্ষায় অংশ নিয়েছে ২৩ লাখ ২৯ হাজার ২৪১ শিক্ষার্থী। সংশ্লিষ্টরা জানিয়েছেন, চার পরীক্ষারই ফল প্রকাশের সার্বিক প্রস্তুতি সম্পন্ন। ৩০ ডিসেম্বর নির্বাচন থাকায় এবার এক সপ্তাহ আগে ফল প্রকাশ করা হচ্ছে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিইসি-জেএসসি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ