Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শান্তিপূর্ণ ভোট দেখতে চায় কানাডা

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

বাংলাদেশে শান্তিপূর্ণ ভোট অনুষ্ঠান দেখতে চায় কানাডা। সহিংসতা পরিহার করতে ভোটের আগে নির্বাচনী প্রচারে রাজনৈতিক দলগুলোর নেতা-কর্মীদের কাছে দায়িত্বশীল আচরণ প্রত্যাশা করেছে দেশটি। ঢাকার কানাডা মিশন থেকে গতকাল রোববার পাঠানো এক বিবৃতিতে এই কথা বলেছেন কানাডার হাইকমিশনার বেওনেট প্রিফন্টেইন।
বেওনেট প্রিফন্টেইন বলেন, কানাডা বাংলাদেশের জনগণের পক্ষে রয়েছে। আসন্ন ৩০ ডিসেম্বরের নির্বাচনে ভোটাররা যাতে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে সেজন্য কানাডা ভোটাধিকারের প্রতি সমর্থন জানায়।
হাইকমিশনার বলেন, গণতন্ত্রের মূল স্তম্ভ হচ্ছে শান্তি এবং নিরাপত্তা। সন্ত্রাস এবং হুমকি গণতন্ত্রের পথকে রুদ্ধ করে দেয়। ভোটের আগের নির্বাচনী প্রচারণা শান্তিপূর্ণ এবং দায়িত্বশীলতার সঙ্গে হওয়া উচিত। যার মধ্যে প্রান্তিক জনগণের নিরাপত্তা ও ভোটাধিকার নিশ্চিত করা এবং নাগরিক সমাজের সমাবেশ করতে পারার ইতিবাচক পরিবেশ নিশ্চিত করা।
সকলের প্রতি আহŸান জানিয়ে কানাডার হাইকমিশনার বেওনেট প্রিফন্টেইন আরো বলেন, শান্তিপূর্ণ নির্বাচনী প্রচারণা নিশ্চিত করতে কানাডা সকলকে ইতিবাচক মনোভাব নিয়ে কাজ করার আহŸান জানাচ্ছে। যাতে বাংলাদেশের উন্নতির গতি ত্বরান্বিত করতে আসন্ন ভোট অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক হয়।
নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, আগামী ৩০ ডিসেম্বর সকাল থেকে বিকেল পর্যন্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট অনুষ্ঠান হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ