Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রশ্নবিদ্ধ নির্বাচন চাই না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছেন, আমরা প্রশ্নবিদ্ধ নির্বাচন উপহার দিতে চাই না। আপনাদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করার চেষ্টা করবেন। নির্বাচনটা যেন প্রতিযোগিতার পরিবর্তে প্রতিহিংসায় পরিণত না হয়। গতকাল শনিবার দুপুরে যশোরের মণিরামপুর উপজেলা অডিটরিয়ামে প্রিজাইডিং অফিসারদের প্রর্শিক্ষণকালে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরিফীর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, খুলনা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুজিবুর রহমান, রিটার্নিং অফিসার ও যশোর জেলা প্রশাসক মো. আব্দুল আওয়াল এবং পুলিশ সুপার মঈনুল হক।
প্রধান অতিথির বক্তব্যে কবিতা খানম নির্বাচন কর্মকর্তাদের উদ্দেশে আরো বলেন, এমন কোন কাজ করবেন না, যা দ্বারা নির্বাচন কমিশন প্রশ্নবিদ্ধ হয়। ভয়ভীতি উর্ধ্বে থেকে আপনাদের উপর অর্পিত দায়িত্ব নিরপেক্ষ এবং নিষ্ঠার সাথে পালন করবেন বলে আশা রাখি। আপনাদের নিরাপত্তার জন্য সার্বিক ব্যবস্থাপনা নির্বাচন কমিশন গ্রহণ করেছেন। ৩০ ডিসেম্বর নির্বাচনের আগের দিন রাতে ভোট কেন্দ্রে আপনার টিম নিয়ে সর্তকতার সাথে থাকতে হবে।
তিনি আরও বলেন, আমরা একটি ভ‚লের কারণে প্রশংসার স্থলে নিন্দা নিতে চাই না। রাগ-অনুরাগের উর্ধ্বে থেকে আপনাকে ভোট গ্রহণের দায়িত্ব পালন করতে হবে। কারণ এ নির্বাচনটার দিকে বিশ্ব তাকিয়ে আছে। এ ছাড়া নির্বাচনের দিন সকালেই মা-বোন ভোটাররাই আগে ভোট কেন্দ্রে পৌঁছাবেন। চেষ্টা করবেন তারা যেন যথাযথভাবে নির্বিঘেœ ভোটটা দিতে পারেন। সেক্ষেত্রে ভোট কেন্দ্রের দায়িত্বপ্রাপ্তদেরই সে দিকে খেয়াল রাখতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ