Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভোটযুদ্ধে দুই ভিআইপি

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনটি ভিআইপি হিসেবে পরিচিতি। একজন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। অপরজন সাবেক ভাইস প্রেসিডেন্ট ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। ফলে দুই দলের জন্য আসনটি প্রেস্টিজ হিসেবে দেখা হচ্ছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নিজ নির্বাচনী এলাকায় ভোটারদের দ্বারে দ্বারে চষে বেড়াচ্ছেন। গাড়ি বহর ও কর্মী বাহিনী নিয়ে প্রতিটি ইউনিয়ন ও গ্রামের হাট বাজারে ভোটারদের সাথে কুশল বিনিময় এবং পথসভায় বক্তব্য দিচ্ছেন।
মন্ত্রী ওবায়দুল কাদের বর্তমান সরকারের আমলে সম্পাদিত উন্নয়নের বর্ণনা দিচ্ছেন ভোটারদের কাছে। প্রতিটি পাড়া মহল্লায় নির্বাচনী প্রচারণা, পোস্টার, ফেস্টুন শোভা পাচ্ছে। কোম্পানীগঞ্জ-কবিরহাট আসনের উন্নয়নে যেসব প্রকল্প সম্পন্ন হয়েছে, সেগুলো উপকারিতা তুলে ধরছেন। বিভিন্ন পথসভায় ওবায়দুল কাদের বর্তমান সরকারের আমলে সম্পাদিত দু’টি উপজেলায় রাস্তাঘাট, পুল, কালভার্ট, বিদ্যুতায়ন, পানি সরবরাহ, শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ, হাসপাতাল, আইনশৃঙ্খলার উন্নয়ন ও বেকারদের কর্মসংস্থানের বিষয়গুলো তুলে ধরছেন। ওবায়দুল কাদের তার প্রতিপক্ষ ব্যারিস্টার মওদুদ আহমদের উদ্দেশ্যে বলেন, তিনি গত ২২ বছরে এ এলাকায় তেমন কিছু করেন নি। অথচ বর্তমান সরকারের আমলে দু’টি উপজেলায় অসংখ্য উন্নয়নমূলক কাজ হয়েছে।
অপরদিকে, মন্ত্রী ওবায়দুল কাদেরের প্রতিপক্ষ বিএনপি প্রার্থী ব্যারিস্টার মওদুদ আহমদের প্রচার প্রচারণা নেই বললেই চলে। কোথাও নির্বাচনী অফিস কিংবা পোস্টার ব্যানার কিছুই নেই। ব্যারিস্টার মওদুদ ঢিলেঢালা প্রচারণা চালালেও বিভিন্ন পথসভায় লোক সমাগম হচ্ছে। তবে প্রথম থেকেই ব্যারিস্টার মওদুদ বেশ কয়েকটি সংবাদ সম্মেলনে অভিযোগ করেন যে, তাকে এক প্রকার অবরুদ্ধ করে রাখা হয়েছে। নির্বাচনী প্রচারণায় প্রতিনিয়িত বাধা দেয়া হচ্ছে। মন্ত্রী ওবায়দুল কাদের রাজকীয়ভাবে নির্বাচনী প্রচারণা চালালেও তিনি (ব্যারিস্টার মওদুদ) যেখানে প্রচারণা চালাতে যান, সেখানে নৌকা মার্কার কর্মীরা হামলা করছে। নেতাকর্মীদের উপর হামলা, গায়েবি মামলায় আটক করা হয়েছে বিএনপি নেতাকর্মীদের। হাজার হাজার কর্মী সমর্থক হামলা মামলা ও পুলিশের গ্রেফতারের ভয়ে আত্মগোপনে রয়েছেন।
এক কথায় আসনটিতে দুই ভিআইপি প্রার্থীর একে অপরের বিরুদ্ধে অভিযোগের অন্ত নেই। তবে নোয়াখালী-৫ আসনের বিভিন্ন পেশার বেশ কয়েকজন ভোটারের সাথে আলাপকালে তারা ইনকিলাবকে জানান, আমরা শান্তিতে বিশ্বাসী। নির্বাচনী প্রচারণা কিংবা ৩০ ডিসেম্বর ভোটাররা যেন নিশ্চিন্তে নির্বিঘেœ ভোটকেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সেটাই কামনা করি। সন্ত্রাস কিংবা নৈরাজ্য কামনা করি না। এতে করে সামাজিক সম্প্রীতি বিনষ্ট হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ