Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বর্তমান সংসদ অবৈধ ঘোষণা করে স্যুয়োমুটো রুল দিন

প্রধান বিচারপতির প্রতি শাহ মোয়াজ্জেমের আহ্বান

প্রকাশের সময় : ৭ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বর্তমান সংসদকে অবৈধ ঘোষণা করে স্যুয়োমুটো (স্বপ্রণোদিত) রুল জারির জন্য প্রধান বিচারপতির প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন। গতকাল এক সভায় তিনি বলেন, বর্তমান জাতীয় সংসদের এমপিরা জনগণের ভোটে নির্বাচিত নন, তাই প্রধান বিচারপতি স্বপ্রণোদিত হয়ে রুল দিতে পারেন। তিনি আইনমন্ত্রী আনিসুল হকের বিরুদ্ধেও স্যুয়োমুটো রুল জারির আহ্বান জানান।
জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন আহমেদ পিন্টুর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় তিনি এসব কথা বলেন।
ষোড়শ সংশোধনী নিয়ে হাইকোর্টের দেয়া রায়কে সংবিধান পরিপন্থী বলায় আইনমন্ত্রীর সমালোচনা করে সাবেক চিফ হুইপ শাহ মোয়াজ্জেম হোসেন বলেন, সরকার প্রয়োজনে আপিল করতে পারে, কিন্তু হাইকোর্টের বিরুদ্ধে এভাবে কথা বলতে পারে না। তার বক্তব্যই সংবিধান পরিপন্থী।
শাহ মোয়াজ্জেম বলেন, দেশে প্রতিদিন খুন, ধর্ষণ হচ্ছে। এগুলো সব মানবতাবিরোধী অপরাধ। আজ যেভাবে মানবতাবিরোধী কাজের বিচার হচ্ছে, একদিন বর্তমান সরকারের লোকজনেরও একই অপরাধের বিচার হবে।
ড. ওসমান ফারুকের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের তদন্তের সমালোচনা করে তিনি বলেন, ওসমান ফারুক দীর্ঘদিন আমেরিকায় ছিলেন। তিনি হয়তো সরকারের কোনো দুর্নীতির খোঁজ পেয়েছেন, এ কারণে তাকে দুর্বল করতে এসব মিথ্যা অভিযোগ আনা হচ্ছে।
বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট আহমেদ আজম খান বলেন, সরকার কর্তৃত্ববাদী ও ফ্যাসিবাদী মনোভাব ধারণ করেছে। এজন্য তারা আদালত ও গণমাধ্যম নিয়ন্ত্রণ করতে নানা আইন করতে চাচ্ছে, মনিটরিং সেল খোলা হচ্ছে।
নাসির উদ্দিন আহমেদ পিন্টু স্মৃতি সংসদ আয়োজিত সভায় সংগঠনের সভাপতি সাইদ হাসান মিন্টুর সভাপতিত্বে অন্যদের মধ্যে আলোচনা করেন বিএনপির অর্থনীতি বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, স্বাধীনতা ফোরাম সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, বিএনপি নেতা আনোয়ার হোসেন, যুবদল নেতা সাইফ আলী খান, মিয়া মোহাম্মদ আনোয়ার, আনিসুর রহমান, চৌধুরী রাজিব হাসান রিপন, এ কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বর্তমান সংসদ অবৈধ ঘোষণা করে স্যুয়োমুটো রুল দিন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ