Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকার হন্যে হয়ে আইএস খুঁজছে-স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশের সময় : ৭ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশে আইএস আছে কি না, তা খুঁজে বের করতে সরকার ব্যাপক চেষ্টা চালাচ্ছে। কারা আইএস, কোথায় আইএস তা সরকার হন্যে হয়ে খুঁজছে। গতকাল শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে শ্রমিক নেতা ও বীর মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মাস্টার এমপির ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা এবং ‘সন্ত্রাস দমন ও মাদকমুক্ত সমাজ গঠনে জনপ্রতিনিধিদের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় একথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। এ স্মরণ সভার আয়োজন করে শহীদ আহসান উল্লাহ মাস্টার এমপি স্মৃতি পরিষদ।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কোনো হত্যার ঘটনা ঘটলে একটি সাইট থেকে বলে দেয়া হয় এটি আইএস ঘটিয়েছে। কিন্তু সরকারের নিরাপত্তা বাহিনী ও গোয়েন্দা সংস্থাগুলো হন্যে হয়ে আইএস খুঁজছে। গোয়েন্দা সংস্থা এখনও তাদের সংশ্লিষ্টতা খুঁজে পায়নি। দেশে যেসব গুম-খুন, টার্গেট কিলিং হচ্ছে, তার অধিকাংশের রহস্যই উদঘাটিত হয়েছে বলেও দাবি করেন তিনি।
বিএনপি-জামায়াতের দিকে ইঙ্গিত করে আসাদুজ্জামান খান কামাল বলেন, এদেশে তাদের জন্মই হয়েছে হত্যাকা-ের মধ্যদিয়ে। মানুষকে পুড়িয়ে মারা, খুন করা ছাড়া তাদের আর কোনো কাজ নেই। সমাজের উন্নয়নের কথা যারা বলেন তাদেরই খুন করা হয়। আওয়ামী লীগ বিরোধী দলে থাকা অবস্থায় আহসান উল্লাহ মাস্টার, শাহ এএমএস কিবরিয়াসহ নেতাদের খুন করা হয়। সে সময় আমরা শুধু খুনই না, লুটতরাজও দেখেছি।
তিনি বলেন, আর বর্তমান সময়ে যখন এ অবস্থার পরিবর্তন হয়েছে তখন বাংলাদেশের বিরুদ্ধে দেশীয় ও আন্তর্জাতিকভাবে ষড়যন্ত্র শুরু হয়েছে। কিলিং মিশন শুরু হয়েছে। আজ বা কালের মধ্যে এই দেশবিরোধী সন্ত্রাসী ও ষড়যন্ত্রকারী অপশক্তি গড়ে ওঠেনি। দেশের স্বাধীনতারবিরোধী এই অপশক্তি অনেক আগে থেকেই আছে। আর এ সন্ত্রাসীরাই পেট্রোল বোমা মেরে, জ্বালাও-পোড়াও চালিয়ে সাধারণ মানুষকে পুড়িয়ে হত্যা করেছে। তবে সরকার কাউকেই ছাড় দিচ্ছে না বলেও জানান তিনি।
দেশের বর্তমান অবস্থা স্বাভাবিক রয়েছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সন্ত্রাস দমনে জিরো টলারেন্সে সরকার। যেকোনো উপায়ে দেশ থেকে সন্ত্রাস নির্মূল করা হবে। আর এজন্য সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
জামায়াতের আমীর মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় কার্যকর প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নিজামীর ফাঁসি আইন অনুযায়ী হবে। আগে যেভাবে যুদ্ধাপরাধীদের বিচার কার্যকর করা হয়েছে, সেভাবেই নিজামীর ফাঁসির রায় কার্যকর করা হবে। সর্বোচ্চ আদালত নিজামীর রিভিউ মামলা খারিজ করে দিয়ে ফাঁসির রায় বহাল রেখেছে। আইনের সব ধাপ শেষ করেই নিজামীর দ- কার্যকর করা হবে। দেশের মানুষ যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে ঐক্যবদ্ধ। তাই কেউ যদি যুদ্ধাপরাধীর পক্ষ নেয়, তবে জনগণ তাদের ছাড় দেবে না বলেও জানান তিনি।
অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, এদেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যোগ্যতা ও সফলতার সঙ্গে সব হত্যাকা-ের রহস্য উদঘাটনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এদেশের মানুষের জন্য, দেশের জন্য যারা রক্ত দিয়েছেন তাদের হত্যাকারীরা কেউ রেহাই পাবে না বলে আমরা আশা করি। বঙ্গবন্ধুর খুনীদের, আহসান উল্লাহ মাস্টারের হত্যাকারীদের, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় পলাতক আসামিদের ফিরিয়ে এনে তাদের যথাযথ বিচারের আওতায় আনার আহ্বান জানান মন্ত্রী।
মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে এদেশে সন্ত্রাসের শুরু। সেই সময় এই হত্যাকা-ের বিচার হলে সন্ত্রাসী কর্মকা- বৃদ্ধি পেত না। সেই সময়কার সরকার হত্যাকা-ের বিচার তো করেনি বরং তাদের পুরস্কৃত করেছে।
সংগঠনের সভাপতি এডভোকেট আবদুল বাতেনের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগ নেতা আতাউর রহমান, এমএ করিম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকার হন্যে হয়ে আইএস খুঁজছে-স্বরাষ্ট্রমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ