Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নিজের নিরাপত্তা চাইলেন রিটার্নিং অফিসার

‘প্রাণনাশের হুমকি’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

প্রাণনাশের হুমকি পাচ্ছেন জানিয়ে সার্বক্ষণিক নিরাপত্তা চাইলেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল মান্নান। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম সার্কিট হাউসে অনুষ্ঠিত বিভাগীয় আইন-শৃঙ্খলা কমিটির সভায় তিনি বলেন, নির্বাচনকে সামনে রেখে দেশ-বিদেশের বিভিন্ন জায়গা থেকে টেলিফোনে রিটার্নিং অফিসারদের হুমকি দেয়া হচ্ছে। এমনকি ফোন করে হত্যারও হুমকি দিচ্ছে। আমাদেরকে নিরাপত্তা দেয়ার জন্য নির্বাচন কমিশন ও সরকারের পক্ষ থেকে বলা হয়েছে। প্রতিটি মুভমেন্টে রিটার্নিং অফিসারগণ নিরাপত্তা বলয়ের মধ্যে থাকতে চায়। চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ও নির্বাচনের রিটার্নিং অফিসারের নিরাপত্তা বিধান করার দায়িত্ব চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার এবং বিভাগের অন্যান্য জেলা প্রশাসক ও নির্বাচনের রিটার্নিং অফিসারকে নিরাপত্তা দেয়ার দায়িত্ব পুলিশের রেঞ্জ ডিআইজির উপর বর্তায়। এ ব্যাপারে প্রয়োজনীয় সহযোগিতা প্রয়োজন বলেও জানান তিনি।
জবাবে সভায় উপস্থিত পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেন, নির্বাচন অগ্রাধিকার বিধায় রিটার্নিং অফিসারদের নিরাপত্তা দেয়া হবে। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত কমিশনার কুসুম দেওয়ান বলেন, রিটার্নিং অফিসারকে হুমকি ও নিরাপত্তা জোরদার করতে সিএমপি কমিশনারের সাথে কথা বলে আজ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। উল্লেখ্য, এর আগে প্রার্থীদের সাথে মতবিনিময় সভায়ও টেলিফোনে দেশ-বিদেশ থেকে হত্যার হুমকি এবং অশ্লীল ভাষায় গালাগাল পাওয়ার বিষয়টি জানিয়েছিলেন বিভাগীয় কমিশনার আবদুল মান্নান।



 

Show all comments
  • Sumaiya Akter ২১ ডিসেম্বর, ২০১৮, ২:৪১ এএম says : 0
    হাসিনা রেজাল্ট পরিবতনের নীল নকশা করছে। সফটারের মাধ্যেমে যে নিবচানের ফলাফল আসবে সেটা ইজ্ঞিনিয়ারিং করছে। সে জন্য বিিএনপি-জামাত ঐক্যফ্রন্টে রাশিয়া থেকে সফটার একসপাট আনতে হবে হাসিনার তথ্য মন্ত্রানলয়ের ষড়যন্ত্রকে ধুলিসাৎ করার জন্য।
    Total Reply(0) Reply
  • Rafiq Ullah ২১ ডিসেম্বর, ২০১৮, ২:৪১ এএম says : 0
    ইন্না লিল্লাহি! রিটার্নিং অফিসার যদি নিরাপত্তা চায় তাহলে ভোটার কোথায় যাবে
    Total Reply(0) Reply
  • Faruq Hossain ২১ ডিসেম্বর, ২০১৮, ২:৪১ এএম says : 0
    একটু বেশী নাটক করে
    Total Reply(0) Reply
  • এম এইচ সোহেল রানা ২১ ডিসেম্বর, ২০১৮, ২:৪১ এএম says : 0
    ওদেরকে নিরাপত্তা দেয়া জরুরী।
    Total Reply(0) Reply
  • Md Anamul Hok Pirpuri ২১ ডিসেম্বর, ২০১৮, ২:৪২ এএম says : 0
    গুজবে কান দিবেন না, আগে জনগণের নিরাপত্তা তারপর ওদের,,,
    Total Reply(0) Reply
  • আমিন মুন্সি ২১ ডিসেম্বর, ২০১৮, ২:৪২ এএম says : 0
    গুজব ছড়ানোর অভিযোগে ডিজিটাল আইনে মামলা করা উচিৎ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ