Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকার বিচার বিভাগকে নিয়ন্ত্রণে নেয়ার ষড়যন্ত্র করছে এমাজউদ্দীন

প্রকাশের সময় : ৭ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিাপোর্টার : সংবিধানের ষোড়শ সংশোধনী প্রসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজউদ্দীন আহমদ বলেছেন, সরকার বিচার বিভাগকে নিজেদের নিয়ন্ত্রণে নেয়ার ষড়যন্ত্র করছে। গতকাল শুক্রবার দুপুরে রাজধানীর ফটো জার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে দিগন্ত টেলিভিশন আয়োজিত ‘সাময়িক সম্প্রচার নিষেধাজ্ঞার আঁধার দুঃসহ ৩ বছর’ শীর্ষক প্রতিবাদী সংহতি সম্মেলনে তিনি এসব কথা বলেন।
এমাজউদ্দীন বলেন, বিচার বিভাগকে সংসদের নিয়ন্ত্রণে নেয়ার যে চেষ্টা, পৃথিবীর ইতিহাসে কোনো দেশে এরকম ঘটনা ঘটেনি। সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, সংবিধানের কতকগুলো মৌলিক বিষয় আপনারা পরিবর্তনের চেষ্টা করছেন। অবিলম্বে নিজেদের সংশোধন করুন।
তিনি বলেন, সরকার ষড়যন্ত্রমূলকভাবে একজন সম্মানিত ব্যক্তিকে কারাগারে নেয়ার প্রচেষ্টা করছে। এই ঘটনা অগ্রহণযোগ্য। ওসমান ফারুকের বিরুদ্ধে যুদ্ধাপরাধীর যে মিথ্যা অভিযোগ আনা হয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।
সরকারকে উদ্দেশ্য করে এমাজউদ্দীন আরো বলেন, আপনাদের শুভবুদ্ধির উদায় হোক। যে কয়েক দিন ক্ষমতায় আছেন সাধারণ মানুষের জন্য কাজ করুন। কারণ, জনগণের জন্য কাজ করলেই দেশে শান্তি ফিরে আসবে। মুক্ত চিন্তার চর্চা ও সংবাদের স্বাধীনতা যেখানে বন্ধ, মানবতা যেখানে অনুপস্থিত সেখানে গণতন্ত্র থাকে না। সরকার ক্ষমতাকে ধরে রাখতে ও নিজেদের হাতকে শক্তিশালী করতে গণমাধ্যমগুলো একের পর এক বন্ধ করছে বলেও মন্তব্য করেন তিনি।
দিগন্ত টেলিভিশনের নির্বাহী পরিচালক মাহবুবুল আলমের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন- গণস্বাস্থ্য বোর্ডের প্রতিষ্ঠাতা সভাপতি ডা. জাফরুল্লাহ চৌধুরী, কবি ফরহাদ মজহার, নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, সাংবাদিক নেতা রুহুল আমীন গাজী, এম এ আজিজ, এম আব্দুল্লাহ, সৈয়দ আবদাল আহমেদ, কবি আব্দুল হাই শিকদার, জাহাঙ্গীর আলম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকার বিচার বিভাগকে নিয়ন্ত্রণে নেয়ার ষড়যন্ত্র করছে এমাজউদ্দীন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ