Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিভিন্ন স্থানে ৭ খুন লাশ উদ্ধার

প্রকাশের সময় : ৭ মে, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : দেশের বিভিন্ন স্থানে ৭ খুন ও লাশ উদ্ধারের ঘটনা ঘটেছে। তার মধ্যে কালীগঞ্জে ব্যবসায়ী, বগুড়ায় রিকশাচালক, মোড়েলগঞ্জে ভ্যানচালকসহ গলাচিপা ও খুলনায় আরো ৪ জনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে।
কালীগঞ্জে ব্যবসায়ীকে গলা কেটে হত্যা
কালীগঞ্জ (গাজীপুর) উপজেলা সংবাদদাতা : গাজীপুরের কালীগঞ্জে আকবর আলী (৩২) নামে এক ব্যবসায়ীকে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। ৯ জনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।
এজাহার সূত্রে জানা যায়, উপজেলার নাগরী ইউনিয়নের রাথুরা গ্রামের আক্কাস আলীর ছেলে আকবর হোসেন (৩২) মৌসুমি ফল ও ডেকোরেটরের ব্যবসা করতো। বুধবার রাতে জিন্দা গ্রামের আবুল হোসেন আবুর ছেলে দেলোয়ার হোসেনসহ ৭-৮ জন যুবক তাকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। পরে আকবর রাতে আর বাড়ি ফিরেনি। রাতে লিচু বাগান পাহাড়া দেয় এ কারণে বাড়ীর লোকজন তার কোন খোঁজ খবর নেওয়া হয়নি। কিন্তু সকালে খবর পাওয়া যায় তার লাশ বাড়ির অদূরে একটি পড়ে আছে। পরে বিষয়টি থানা পুলিশকে জানাইলে বৃহস্পতিবার সকালে উলুখোলা পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) চন্দন দে তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। স্থানীয়দের ধারণা রাতে আকবর হোসেনকে গলা কেটে হত্যার পর দুর্বৃত্তরা তার লাশ ওই স্থানে ফেলে রেখে পালিয়ে গেছে। নিহতের গলায় কাটা জখম রয়েছে। এ ঘটনায় নিহতের ভাই মো. জুলহাস উদ্দিন বাদী হয়ে মো. দেলোয়ার হোসেন পিতা আবুল হোসেন (আবু) গ্রাম জিন্দা, রুপগঞ্জ, নারায়ণগঞ্জসহ অজ্ঞাত ৭-৮ জন আসামী করে গতকাল শুক্রবার বিকালে কালীগঞ্জ থানায় ৩(৫)১৬নং মামলা দায়ের করেন।
বগুড়া অফিস জানায়, বগুড়ায় দুর্বৃত্তদের ছুরিকাঘাতে মিঠু মিয়া (২৮) নামে এক রিকশাচালক খুন হয়েছেন। বৃহস্পতিবার রাত আনুমানিক ১১টার দিকে বগুড়া নামুজা সড়কের ঘাড়াধাপ এলাকায় এলাকায় এই হত্যাকান্ড সংঘটিত হয়। নিহত রিকশাচালক মিঠু গাবতলী উপজেলার কৃঞ্চচন্দ্রপুর গ্রামের সায়েদুজ্জামানের ছেলে।
স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে যাত্রীবেশী দুইজন দুর্বৃত্ত শহরের কামারগাড়ি এলাকায় বাণিজ্যমেলার সামনে থেকে ঘোড়াধাপ বাজারে যাওয়ার জন্য মিঠু মিয়ার ব্যাটারিচালিত রিকশা ভাড়া করে। রাত ১১টার দিকে বগুড়া-নামুজা সড়কের হাজরাদিঘী (ঘোড়াড়াধাপ) বাজারের কাছে আজমেরী কোল্ড ষ্টোরের পূর্ব পার্শ্বে রাস্তার উপর পৗঁছুলে তারা রিকসাচালক মিঠুকে থামিয়ে তার পাঁজরে উপূর্যুপরি ভাবে ছুরিকাঘাত করে। এতে মিঠু মিয়া রাস্তায় পড়ে গেলে তার রিকশাটি ছিনতাইয়ের চেষ্টা করা হয়। মিঠু মিয়ার চিৎকারে ওই পথে যাতায়াতকারী লোকজন এগিয়ে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন মূমুর্ষ অবস্থায় মিঠু মিয়াকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার পর পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে রিকশাটি উদ্ধার করে থানায় নিয়ে আসে।
ভ্যান চালকের মাথাবিহীন লাশ উদ্ধার
মোরেলগঞ্জ উপজেলা সংবাদদাতা জানান, বাগেরহাটের মোরেলগঞ্জে ওবায়দুর রহমান সিকদার (২৬) নামে এক ভ্যান চালকের মাথাবিহীন বিকৃত লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে বনগ্রাম ইউনিয়নের কড়াবৌলা গ্রামের শ্যাম সুন্দর এর সুপারি বাগানে লাশটি পাওয়া যায়। তার পরনের প্যান্ট দেখে স্থানীয়রা ওবায়দুর রহমান সিকদারকে শনাক্ত করেছে।
থানার ওসি মো. রাশেদুল আলম জানান, ভ্যান চালক ওবায়দুর গত ৩০ এপ্রিল থেকে নিখোঁজ ছিলো। তার নিখোঁজের খবর জানিয়ে থানায় সাধারণ ডায়েরী করেছিলেন পিতা জোহর আলী সিকদার। ৩০ এপ্রিল রাতেই ওবায়দুরকে পরিকল্পিতভাবে হত্যা করে বাগানের মধ্যে ফেলে রাখা হয়েছে বলে ধারনা করা হচ্ছে। সহজে যাতে কেউ এই লাশ দেখে চিনতে না পারে সে লক্ষ্যে ওবায়দুরের দেহ থেকে মাথা কেটে নিয়ে গেছে তার হত্যাকারীরা। বাগানের মধ্যে তার ভ্যানটিও পাওয়া গেছে। এ ঘটনায় প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য ওবায়দুরের স্ত্রী সেলিনা বেগমকে থানায় ডেকে নিয়েছে পুলিশ। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।
গলাচিপায় লাশ উদ্ধার
গলাচিপা (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা জানান, শুক্রবার দুপুরে গলাচিপা হরিদেবপুর ফেরিঘাট সংলগ্ন রামনাবাদ নদী থেকে কমল চন্দ্র দাসের (১৯) লাস উদ্ধার করে গলাচিপা থানা পুলিশ।
এলাকাবাসী ও পুলিশ সূত্র জানায়, গোলখালী ইউনিয়নের বদরপুর গ্রামের কেশব চন্দ্র দাসের পুত্র কমল চন্দ্র দাস শুক্রবার দুপুরে রামনাবাদ নদীতে কোমরে বেধে জালের রশি টেনে চিংড়ি রেনু পোনা সংগ্রহ করছিল। এ সময় তাকে ¯্রােতের কারনে ফেরির পল্টুনের নীচে গিয়ে তার করুন মৃত্যু হয়। অনেক খোজাখুজির পর তার লাস পাওয়া যায়। এ সময় হরিদেবপুর ফেরিঘাটের শত শত লোক ভীর জমায়। গলাচিপা থানা এস আই জাকারিয়া জানান, তার লাশ সৎকারের জন্য অনুমতি দেয়া হয়েছে।
খুলনায় দু’দিনে ৩ খুন
বিশেষ সংবাদদাতা, খুলনা
খুলনার দৌলতপুরে রুবেল ইসলাম কালা (২৮) নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল শুক্রবার সকাল ৯টার দিকে পুলিশ স্থানীয় মধ্যডাঙ্গার একটি ডোবা থেকে তার লাশ উদ্ধার করে। পুলিশ বলছে, নিহত রুবেল একজন মাদক বিক্রেতা। সে স্থানীয় মানিক ডাক্তারের বাড়ির ভাড়াটিয়া নূরুল ইসলাম ধলুর ছেলে।
স্বজনদের বরাত দিয়ে পুলিশ জানায়, রুবেলকে বৃহস্পতিবার রাত সোয়া ১টার দিকে তার পূর্ব পরিচিতরা মোবাইল ফোনে ডেকে নিয়ে যায়। পরে সে আর বাড়িতে ফেরেনি। সকালে স্থানীয়রা তার মৃতদেহ বাড়ির পেছনে একটি ডোবায় পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেয়।
এদিকে, গত বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে মহানগরীর খালিশপুর টিএন্ডটি অফিসের কাছে মোঃ মহিববুল্লাহ (২৫) নামে এক এইচএসসি পরীক্ষার্থীকে পিটিয়ে হত্যা করা হয়েছে। নিহত কলেজছাত্র মহিববুল্লাহ এবার হাজী মোহাম্মদ মহসীন কলেজ কেন্দ্র থেকে এইচএসসি পরীক্ষা দিচ্ছিলেন। তার বাবা তজিবর রহমান প্লাটিনাম জুট মিলের শ্রমিক। খালিশপুরে প্লাটিনাম জুট মিল কলোনির উত্তর কাঁচা লাইনে পরিবারের সঙ্গে থাকতেন মহিববুল্লাহ।
অপরদিকে, খুলনা সিটি কর্পোরেশনের ২৭নং ওয়ার্ড কার্যালয়ের সচিব কামরুল ইসলাম কল্লোল (৪০) নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে তার ছোট ভাই খুলনা কলেজের ক্রীড়া শিক্ষক ফিরোজ আরেফিন তাকে ঘুষি মারেন। নিহত কল্লোল মহানগরীর সোনাডাঙ্গা খালাশী মাদ্রাসার সামনের মৃত লুৎফর রহমানের ছেলে। এঘটনায় নিহতের স্ত্রী লাভলী আক্তার বাদী হয়ে দেবর ফিরোজের নামে হত্যা মামলা দায়ের করেছেন। নিহত কল্লোলের ৫ মাস বয়সের কন্যাসন্তান রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিভিন্ন স্থানে ৭ খুন লাশ উদ্ধার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ