Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রচারণায় বাধা ও বিনা ওয়ারেন্টে গ্রেফতার

সংবাদ সম্মেলনে ঐক্যফ্রন্ট প্রার্থীর অভিযোগ

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

নির্বাচনে প্রচারণায় বাধা প্রদান, বিনা ওয়ারেন্টে নেতা-কর্মীদের গ্রেফতারসহ বিভিন্ন অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসনের বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী ডা. দেওয়ান মোহাম্মদ সালাউদ্দিন বাবু। গতকাল বুধবার দুপুরে সাভার পৌর এলাকার ব্যাংক কলোনী মহল্লার নিজ বাসভবনে এ সংবাদ সম্মেলন করেন তিনি।
এসময় তিনি নির্বাচনী কর্মকাণ্ডে বাধা, পোস্টার ছিড়ে ফেলা, দলীয় নেতাকর্মীদের প্রকাশ্যে ভয়ভীতি এবং হুমকি প্রদানসহ নির্বাচনী ক্যাম্প ভাঙচুরের অভিযোগ তুলে বলেন, গত ১৫ ডিসেম্বর থেকে তার নির্বাচনী এলাকা ঢাকা-১৯ এ আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা আমাদের নির্বাচনী কর্মকান্ডে বাঁধা, বিভিন্ন স্থানে পোস্টার ছিড়ে ফেলা, দলীয় নেতাকর্মীদের প্রকাশ্যে ভয়ভীতি এবং হুমকি প্রদান, নির্বাচনী ক্যাম্প ভাঙচুর করা হয়েছে। তারা প্রকাশ্যে আমাদের পোস্টার ছিড়ে ফেলছে। গত ৩/৪ দিনে ১৯ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। যাদের মধ্যে একজন ছাড়া কারো নামে কোন ওয়ারেন্ট নেই।
বর্তমানে নির্বাচনী প্রচারনার পরিবেশ নেই উল্লেখ করে তিনি আরও বলেন, বিজিবি নামানোয় আমরা কিছুটা আশাবাদি। তবে আগামী ২৪ ডিসেম্বর সেনা মোতায়েনের কথা রয়েছে। সেনা মোতায়েনের পরও যদি লেভেল প্লেয়িং ফিল্ড তৈরী না হয় তাহলে আল্লাহর কাছে বিচার দেওয়া ছাড়া আর কিছু করার থাকবেনা।
তিনি আরও বলেন, আমার উপর এখন পর্যন্ত কোন হামলা না হলেও আমাদের নির্বাচনী বিভিন্ন এলাকায় ক্যাম্পগুলো ভেঙে দিয়েছে নেতাকর্মীদের গ্রেফতার এবং ভয়ভীতি দেখানো হচ্ছে। এসব বিষয় জানিয়ে আমি নির্বাচন কমিশনার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা বরাবর নির্বাচনী কাজে বাধা দেয়ার বিষয় লিখিত অভিযোগ করেছি। কিন্তু প্রশাসন এসব অভিযোগের বিষয়ে কোন পদক্ষেপ গ্রহণ করছেনা।
এখনও লেভেল প্লেয়িং ফিল্ড তৈরী হয়নি জানিয়ে সালাহউদ্দিন বাবু বলেন, আমরা চাই শান্তিপূর্ণভাবে নির্বাচন হোক। আমরা যেন ভোটের মাধ্যমে বিজয়ী হতে পারি। সীল ছাপ্পর মেরে কখনও বিজয়ী হইনি আর হওয়ার ইচ্ছাও নাই। সুষ্ঠু নির্বাচন নিয়েও আশঙ্কায় প্রকাশ করে সংবাদ সম্মেলন তিনি বলেন, আমার নিজের মহল্লায় এখনও নির্বাচনী প্রচারণা করতে পারিনি। এছাড়া শিমুলিয়া, পাথালিয়া ও ইয়ারপুরসহ বিভিন্ন এলাকায় ভয়ে প্রচারণা করতে পারছিনা। এসব প্রতিকুল অবস্থার মধ্যে থেকেও আমরা নির্বাচনী মাঠে আছি এবং নির্বাচনের ফলাফল পর্যন্ত থাকবো।
সংবাদ সম্মেলনে এসময় সাভার ও আশুলিয়ায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

 

 



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ২০ ডিসেম্বর, ২০১৮, ৩:১৫ এএম says : 0
    ইনশাআল্লাহ। ********* জালীমরা ধংস হইবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ