Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিইসির বক্তব্যের কড়া প্রতিবাদ মাহাবুব তালুকদারের : অস্তিত্বে আঘাত করেছেন সিইসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৮, ১:০৫ এএম

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার বিরুদ্ধে একজন নির্বাচন কমিশনারের অস্তিত্বে আঘাত হেনেছেন বলে অভিযোগ তুলেছেন নির্বাচন কমিশনার মাহাবুব তালুকদার। প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার বক্তব্যের প্রতিবাদ জানালেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। গতকাল বুধবার বেলা ১টায় নির্বাচন ভবনের নিজ কার্যালয়ের সাংবাদিকদের কাছে লিখিত প্রতিবাদলিপি তুলে ধরে তার বক্তব্য পড়ে শোনান এ নির্বাচন কমিশনার।
সিইসির বক্তব্যের প্রতিবাদ জানিয়ে মাহাবুব তালুকদার বলেন, নির্বাচন কমিশনের সবাই সমান। সিইসি একজন নির্বাচন কমিশনারের অস্তিত্বে আঘাত হেনেছেন। বক্তব্যের শুরুতে সাংবাদিকদের উদ্দেশ্য করে কমিশনার মাহাবুব তালুকদার বলেন, আমি কারও প্রশ্ন নেবো না, উত্তরও দেবো। দয়া করে কেউ আমাকে কোনো প্রশ্ন করবেন না। লিখিত বক্তব্যে মাহাবুব তালুকদার বলেন, মাননীয় প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা ১৮ ডিসেম্বর রাঙামাটিতে বলেছেন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই বলে আমি মিথ্যা কথা বলেছি। আমি তার বক্তব্যের কঠোর প্রতিবাদ জানাচ্ছি। কারণ এ কথা বলে তিনি একজন নির্বাচন কমিশনারের অস্তিত্বে আঘাত করেছেন। একটা কথা মনে রাখতে হবে যে, সিইসিসহ সব নির্বাচন কমিশনার সমান।
তিনি বলেন, ইতোপূর্বে সিইসি মহোদয় আমার বিরুদ্ধে প্রকাশ্যে নানারূপ বিরূপ উক্তি করেছেন। আমি কখনো তার কথার প্রতিবাদ করিনি। কিন্তু লেভেল প্লেয়িং ফিল্ড নেই বলে আমি মিথ্যা কথা বলেছি- এ কথার প্রতিবাদ না করে পারলাম না। কমিশনার মাহবুব বলেন, সাংবাদিকদের প্রশ্নের জবাবে আমি গত ১৭ ডিসেম্বর বলেছিলাম, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড আছে কী নেই তা সাংবাদিকরা নিজেদের বিবেককে জিজ্ঞাসা করলেই উত্তর পেয়ে যাবেন। এখনও সংশ্লিষ্ট সবাইকে বলছি, আপনার নিজেরা বিচার বিবেচনা করে দেখুন, নিজেদের বিবেককে জিজ্ঞাসা করুন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড আছে কী নেই?
উল্লেখ্য, নির্বাচন কমিশনার মাহাবুব তালুকদার সোমবার লেভেল প্লেয়িং ফিল্ড বলে কিছু আছে’ বলে মনে করেন না এমন বক্তব্য দেওয়ার পরদিন মঙ্গলবার রাঙামাটিতে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেন, এ বক্তব্য মাহাবুব তালুকদারের ব্যক্তিগত ও অসত্য। সোমবার বিকালে নির্বাচন কমিশনার মাহাবুব তালুকদার তার কক্ষে সাংবাদিকদের বলেন, আমি মোটেই মনে করি না নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড বলে কিছু আছে। লেভেল প্লেয়িং ফিল্ড কথাটা এখন একটা অর্থহীন কথায় পর্যবসিত হয়েছে।



 

Show all comments
  • Shah Mohammad Sikander ২০ ডিসেম্বর, ২০১৮, ১:৩৯ এএম says : 1
    তীব্র অন্ধকারের মাঝেও জোনাকি তার আলো দিয়ে জানান দেয় যে--আলোর অস্তিত্ব বিলীন হয় নাই!! সেই তীব্র অন্ধকারের মাঝে #মাহাবুব_তালুকদার তার সততা আর নিষ্ঠা কে জানান দিয়েছে। স্যালুট স্যার
    Total Reply(0) Reply
  • Zamal Husain ২০ ডিসেম্বর, ২০১৮, ১:৩৯ এএম says : 1
    স্রোতের বিপরীতে যারা দাঁড়িয়ে কথা বলতে পারে তারাই সিংহ পুরুষ।
    Total Reply(0) Reply
  • M. Zakir Hossain ২০ ডিসেম্বর, ২০১৮, ১:৩৯ এএম says : 1
    ধন্যবাদ জনাব মাহাবুব তালুকদার সাহেব কে। তিনি যথার্থই বলেছেন। দল মত নির্বিশেষে গোটা জাতি তার কথার সাথে একমত পোষণ করবেন। সিইসিকে কিছুটা অসহায় মনে হচ্ছে। তিনি কি করছেন এবং কি বলছেন হয়তো নিজেও বুঝতে পারছেন না।
    Total Reply(0) Reply
  • Mr.RupoM ২০ ডিসেম্বর, ২০১৮, ১:৩৯ এএম says : 0
    সুযোগ থাকলে এক্ষনি মাহবুব তালুকদারকে বয়কট করুন নয়ত সে সুষ্ঠু সুন্দর ও নিরপেক্ষ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে কাজ করছে বলেই মনে হয়। সে বিএনপির পলিটব্যুরোর সদস্যের মত কথা বলছে যা নিরপেক্ষ নির্বাচনের ব্যত্যয় হবে।
    Total Reply(0) Reply
  • Miraz Khan ২০ ডিসেম্বর, ২০১৮, ১:৪০ এএম says : 1
    You are a true gentleman! I feel proud of you where almost all of them are puppet.
    Total Reply(0) Reply
  • MK Monir Khan ২০ ডিসেম্বর, ২০১৮, ১:৪১ এএম says : 1
    সিইসি’র বক্তব্যের প্রতিবাদ জানিয়েছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার স্যারের এই অকুতোভয় সাহসিকতার জন্য জাতি তাঁকে সারা জীবন মনে রাখবেন।
    Total Reply(0) Reply
  • Md Munzur Ahamed ২০ ডিসেম্বর, ২০১৮, ১:৪১ এএম says : 1
    শুধু সিইসি একজন নির্বাচন কমিশনারের অস্তিত্বে আঘাত করেনি ১৬কোটি মানুষের মতকে আঘাত করেছে।
    Total Reply(0) Reply
  • Haider ২০ ডিসেম্বর, ২০১৮, ১:৪২ এএম says : 1
    টুপি খোলা অভিনন্দন স্যার !!!!! হুদা কমিশনে আর কিছু পাই বা না পাই আপনার মত একজন সৎ, নির্বীক আর সাহসী মানুষ পেলাম, যা বর্তমানে আমাদের দেশে তো বটে সারা দুনিয়ায় সম্ভবত বিরল। দেশের এই ক্রান্তিকালে আপনি আমাদের আলোকবর্তিকা; হাজার বছর বেঁচে থাকুন স্যার।
    Total Reply(0) Reply
  • Hossain Shahriar ২০ ডিসেম্বর, ২০১৮, ১:৪২ এএম says : 1
    নানান মিথ্যুকের ভিতর একজন ন্যায়পরায়ন ও সাহসি সত্যবাদিই যথেষ্ঠ,,মাহবুব তালুকদার আপনাকে সত্যবাদিরা আজীবন স্বরন করবে,,এগিয়ে যান,সত্যের জয় সুনিশ্চিত,,
    Total Reply(0) Reply
  • Misbah Uddin ২০ ডিসেম্বর, ২০১৮, ১:৪৩ এএম says : 1
    এই তরুণরা আপনাকে হাজার বছর মনে রাখবে স্যার.. । হাজার কাপুরুষের মাঝে.. এমন দুই একটা বীরপুরুষ থাকলেই হবে। জয় সত্যের হবেই একদিন ইনশাআল্লাহ। ভালবাসা রইলো স্যার মাহবুব তালুকদার।
    Total Reply(0) Reply
  • Abdur Rahman ২০ ডিসেম্বর, ২০১৮, ১:৪৩ এএম says : 1
    সত্যি বলছে মাহবুব তালুকদার। প্রধান নির্বাচন কমিশনারের বিবেকের চোখ অন্ধ হয়ে গেছে। সাংবিধানিক দায়িত্ব উনি অপব্যবহার করছেন।
    Total Reply(0) Reply
  • Ali Akbar ২০ ডিসেম্বর, ২০১৮, ১:৪৪ এএম says : 1
    সিইসি এখন নিজেই সুষ্ঠ নির্বাচন হবার বড় অন্তরায় ।তিনি সংবিধানের ক্ষমতা প্রয়োগ না করে বরং পুলিশকে উস্কিয়ে দিচ্ছে । তিনি লেভেল প্লেয়িং ফিল্ড হবার জন্য কোন ভূমিকা নেননি । আওয়ামী লীগের দলবাজ দিয়ে সাজানো প্রশাসনে নির্বাচন করতে চাচ্ছেন । সেখানে বারবার তাকে বলা হয়েছে প্রশাসন রদবদলের । দলবাজদের সড়ানোর কিন্তু তিনি তা তো করেননি বরং তাদের পক্ষে অবস্হান নিয়েছে , এটি কি ..।
    Total Reply(0) Reply
  • নাম প্রকাশে অনিচ্ছুক ২০ ডিসেম্বর, ২০১৮, ১:৪৪ এএম says : 0
    আপনার পদত্যাগ করা উচিৎ।
    Total Reply(0) Reply
  • রুবেল ২০ ডিসেম্বর, ২০১৮, ১:৪৪ এএম says : 1
    লেভেল ফিল্ড এর ব্যবস্থা করেন। প্রয়োজনে প্রধান নির্বাচন কমিশনারের বিরুদ্ধে ব্যবস্থা নিন।
    Total Reply(0) Reply
  • Monju Islam ২০ ডিসেম্বর, ২০১৮, ১:৪৫ এএম says : 1
    যাহা বলিয়াছেন সত্যি বলিয়াছেন। কিছু করিতে না পারিলেও অনেক অসুন্দরের ভীড়ে অন্তত একজন নির্বাচন কমিশনার বাস্তব চিত্র তুলে ধরেছেন।
    Total Reply(0) Reply
  • Mohammad Elias ২০ ডিসেম্বর, ২০১৮, ১:৪৬ এএম says : 1
    আপনি একজন আর কি করবেন নিরপেক্ষ থেকে। BMW পেয়ে নুরুল হুদা অন্ধ হয়ে গেছে, তাছাড়া সে অতীতে ফজলুল হক হলের ছাত্রলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ছিলো। তার আপন ভাগিনা আওয়ামীলীগের এমপি প্রার্থী। নব্বইদশকের আগে নুরুল হুদা একজন ভয়ংকর সন্ত্রাসী ছিলেন, তার থেকে নিরপেক্ষতা আশা করাও বোকামি।
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ২০ ডিসেম্বর, ২০১৮, ১২:১৫ পিএম says : 0
    Dhonnobad Mahabub talukdar ontoto eakjon nirbachon commissioner asen jini naki shottoke prokash korte ektuo vito non...
    Total Reply(0) Reply
  • Amjad hossain ২০ ডিসেম্বর, ২০১৮, ৬:৩৫ পিএম says : 0
    Md talokdar right
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ