Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ধরপাকড় বন্ধে সিইসিকে চিঠি দিলেন নোমান

সন্ত্রাসী হামলায় আহত বিএনপির প্রার্থী জাফরুল ইসলাম

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

নেতাকর্মীদের গ্রেফতার, প্রচারণায় হামলা ও বাধা দেয়ার অভিযোগ এনে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রধান নির্বাচন কমিশন কে এম নূরুল হুদার কাছে গতকাল (বুধবার) জরুরী বার্তা পাঠিয়েছেন চট্টগ্রাম-১০ আসনের প্রার্থী বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। চিঠিতে তিনি তার নির্বাচনী এলাকায় প্রতিদ্ব›দ্বী প্রার্থী আওয়ামী লীগের ডা. আফছারুল আমীনের কর্মী সমর্থক কর্তৃক হামলা ও ভাঙচুরের বর্ণনা দেন। গত কয়েকদিনে কোন কারণ ছাড়াই ১৫ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে বলে অভিযোগ করেন তিনি।
এদিকে নগর বিএনপির পক্ষ থেকে বলা হয়, গতকাল নগর বিএনপির যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম দুলালসহ বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে পুলিশ। বাঁশখালীতে আওয়ামী লীগের হামলায় আহত হয়েছেন বিএনপির প্রার্থী দক্ষিণ জেলা সভাপতি জাফরুল ইসলাম চৌধুরীসহ ১০ জন। গুলিবিদ্ধ মো. সজীব, মোশারফ হোসেন, শহীদুল ইসলাম, জুয়েল ও জালালকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গণসংযোগকালে ছাত্রলীগের কর্মীরা এ সশস্ত্র হামলা চালায়। সাতকানিয়া-লোহাগাড়ায় গত ২৪ ঘণ্টায় ধানের শীষের পাঁচ কর্মীকে গ্রেফতার করা হয়। পটিয়ায় লিফলেট বিতরণকালে গ্রেফতার করা হয়েছে ১৮ জনকে। হাটহাজারীতে ধানের শীষের পোস্টার লাগানোর সময় গুলি করে ভীতির সঞ্চার করে ছাত্রলীগ কর্মীরা। পরে গ্রেফতার করা হয় আজগর হোসেন আকবরসহ দুইজনকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ