Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ভুয়া সরকার ভুয়া ইসি গণতন্ত্রকে জবাই করেছে -মির্জা ফখরুল (ভিডিওসহ)

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৮, ৩:১০ পিএম | আপডেট : ৪:৫৩ পিএম, ১৯ ডিসেম্বর, ২০১৮

এই নির্বাচনে কোন নিরপেক্ষতা নেই, অবাধ, সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নেই জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই নির্বাচন প্রহসনে পরিণত হতে যাচ্ছে। তিনি বলেন, একজন নির্বাচন কমিশনার বলেছে নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নাই। আর প্রধান নির্বাচন কমিশনার বলছেন, না সব ঠিক আছে। এই ভূয়া সরকার, ভূয়া ইসি (নির্বাচন কমিশন) গণতন্ত্রকে জবাই করেছে।বুধবার (১৯ ডিসেম্বর) দুপুরে কুমিল্লার চান্দিনায় রেদোয়ান আহমেদ বিশ্ববিদ্যালয় কলেজে কুমিল্লা-৭ আসনে ধানের শীষের প্রার্থী ড.রেদোয়ান আহমেদের নির্বাচনী সভায় তিনি এসব কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, এই সরকার আজকে জোর করে ক্ষমতায় আছে। যদিও ক্ষমতায় থাকার তাদের নৈতিক অধিকার নেই। ক্ষমতায় থেকে পুলিশ, র্যাব, প্রশাসনকে ব্যবহার করছে। এটা সুষ্ঠু নির্বাচনের পরিপন্থি।
তিনি বলেন, আমাদের ভয় দেখিয়ে কাজ হবে না। লাঠি-লগি-বইঠা দিয়ে গ্রেপ্তার করে লাভ হবে না। এবার ধানের শীষে ভোট দিয়ে গণতন্ত্রকে মুক্ত করব।’
মির্জা ফখরুল বলেন, ‘আওয়ামী লীগের আর কিছু নেই। তারা কাপুরুষ। এরা দেউলিয়া হয়ে গেছে। সে জন্য মেরে-কেটে পুলিশ দিয়ে গ্রেপ্তার করে, মিথ্যা মামলা দিয়ে জনগণকে পরাজিত করতে চায়। জনগণের ঐক্যবদ্ধ শক্তির কাছে সবকিছু ধূলিসাৎ হয়ে যাবে।’ তিনি ৩০ ডিসেম্বর দল বেঁধে ঐক্যবদ্ধভাবে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার আহ্বান জানান।

মির্জা ফখরুল বলেন, ‘দেশ ও গণতন্ত্রের স্বার্থে দল বেঁধে কেন্দ্রে যাবেন। কেন্দ্র পাহারা দেবেন। ভোটগণনা শেষ করে কেন্দ্র থেকে আসবেন। আওয়ামী লীগ একটা চক্রান্তকারী। অনেক কৌশল করেছে। জনগণের শক্তির কাছে কোনো কৌশল টিকবে না। এ নির্বাচন দেশের জন্য, গণতন্ত্রের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এতে নির্ধারিত হবে বাংলাদেশের মানুষ গণতন্ত্র নাকি স্বৈরতান্ত্রিক রাষ্ট্রে বসবাস করবে। এতে নির্ধারিত হবে লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা রক্ষা করতে পারব কি পারব না। নিজের ইচ্ছায় জনপ্রতিনিধি নির্বাচন করতে পারব কি পারব না।’

পথসভায় ঐক্যফ্রন্টের প্রার্থী রেদওয়ান আহমেদ প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী আলী আশরাফের বিরুদ্ধে তাঁর নির্বাচনে প্রচারণায় হামলা ও বাধার অভিযোগ তোলেন।

রেদওয়ান বলেন, ‘প্রতিদ্বন্দ্বীকে বলতে চাই, আপনার ছেলেকে অত্যাচার–অনাচার বন্ধ করতে বলেন। না হলে চান্দিনাবাসী আপনাকে ছাড়বে না। আলী আশরাফ বিভিন্ন জায়গায় বলছেন, আমাকে সমাবেশ করতে দেওয়া হবে না। তাঁর ছেলে অস্ত্র নিয়ে হামলা করছে। কর্মীদের মারধর করছে। মাইক ভেঙে দিয়েছে।’

কুমিল্লা–৩ আসনের বিএনপি প্রার্থী মুজিবুর রহমানকেও মির্জা ফখরুল মঞ্চে পরিচয় করিয়ে তাঁকে নির্বাচনে জয়ী করার আহ্বান জানান।

আজ বুধবার নির্বাচনী প্রচার উপলক্ষে সকাল ১০টায় গুলশান কার্যালয় থেকে কুমিল্লার দিকে রওনা দেন বিএনপির মহাসচিব।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ১৯ ডিসেম্বর, ২০১৮, ৬:০৪ পিএম says : 0
    সত্য বলেছেন। ওদের না আছে দেশ প্রেম না আছে মানব প্রেম। ওরা জাতীয় বেঈমান ওরা জালীম। ওরা ধংস হইবে। ইনশাআল্লাহ। *********
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ