Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অস্তিত্বে আঘাত করেছেন সিইসি : মাহবুব তালুকদার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৮, ২:০৩ পিএম

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার বক্তব্যের প্রতিবাদ জানালেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। বুধবার বেলা ১টায় নিজ কার্যালয়ের সাংবাদিকদের কাছে লিখিত প্রতিবাদলিপি তুলে ধরে তার বক্তব্য পড়ে শোনান এ নির্বাচন কমিশনার।
সিইসির বক্তব্যের প্রতিবাদ জানিয়ে মাহবুব তালুকদার বলেন, নির্বাচন কমিশনের সবাই সমান। সিইসি একজন নির্বাচন কমিশনারের অস্তিত্বে আঘাত হেনেছেন। বক্তব্যের শুরুতে সাংবাদিকদের উদ্দেশ্য করে কমিশনার মাহবুব তালুকদার বলেন, আমি কারও প্রশ্ন নেবো না, উত্তরও দেবো। দয়া করে কেউ আমাকে কোনো প্রশ্ন করবেন না।
লিখিত বক্তব্যে মাহবুব তালুকদার বলেন, মাননীয় প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা ১৮ ডিসেম্বর রাঙামাটিতে বলেছেন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই বলে আমি মিথ্যা কথা বলেছি। আমি তার বক্তব্যের কঠোর প্রতিবাদ জানাচ্ছি। কারণ এ কথা বলে তিনি একজন নির্বাচন কমিশনারের অস্তিত্বে আঘাত করেছেন। একটা কথা মনে রাখতে হবে যে, সিইসিসহ সব নির্বাচন কমিশনার সমান।
তিনি বলেন, ইতোপূর্বে সিইসি মহোদয় আমার বিরুদ্ধে প্রকাশ্যে নানারূপ বিরূপ উক্তি করেছেন। আমি কখনো তার কথার প্রতিবাদ করিনি। কিন্তু লেভেল প্লেয়িং ফিল্ড নেই বলে আমি মিথ্যা কথা বলেছি- এ কথার প্রতিবাদ না করে পারলাম না।
কমিশনার মাহবুব বলেন, সাংবাদিকদের প্রশ্নের জবাবে আমি গত ১৭ ডিসেম্বর বলেছিলাম, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড আছে কী নেই তা সাংবাদিকরা নিজেদের বিবেককে জিজ্ঞাসা করলেই উত্তর পেয়ে যাবেন। এখনও সংশ্লিষ্ট সবাইকে বলছি, আপনার নিজেরা বিচার বিবেচনা করে দেখুন, নিজেদের বিবেককে জিজ্ঞাসা করুন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড আছে কী নেই?
উল্লেখ্য, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার সোমবার লেভেল প্লেয়িং ফিল্ড বলে কিছু আছে’ বলে মনে করেন না এমন বক্তব্য দেওয়ার পরদিন মঙ্গলবার রাঙামাটিতে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেন, এ বক্তব্য মাহবুব তালুকদারের ব্যক্তিগত ও অসত্য।

সোমবার বিকালে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার তার কক্ষে সাংবাদিকদের বলেন, আমি মোটেই মনে করি না নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড বলে কিছু আছে। লেভেল প্লেয়িং ফিল্ড কথাটা এখন একটা অর্থহীন কথায় পর্যবসিত হয়েছে।



 

Show all comments
  • nurul alam ১৯ ডিসেম্বর, ২০১৮, ৩:৫০ পিএম says : 0
    একজন মাহবুব তালুকদারের মতই হওয়া উচিত ছিল পুরো কমিশন সদস্যদের । তাহলেই হয়তো একটা ভালো নির্বাচন আশা করা যেত । জনাব মাহবুব সাহেব, আপনি শপথে বলিয়ান । আশা করছি শির উঁচু করেই সামনে এগিয়ে যাবেন ।
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ আবু মুছা উজ্জ্বল ১৯ ডিসেম্বর, ২০১৮, ৪:২৫ পিএম says : 0
    নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই, কথাটা সত্যি,,,,
    Total Reply(0) Reply
  • রুবেল ১৯ ডিসেম্বর, ২০১৮, ৫:৩৯ পিএম says : 0
    মাহবুব তালুকদারকে সাধারণ জনগণ সেলুট করে। সত্য ও সুনদর এর পক্ষে থাকার জন্য ধন্যবাদ জনাব মাহবুব তালুকদার আপনাকে। জাতীর এই ক্রান্তিকালে সত্যও সঠিক কথা বলার জন্য আপনাকে অভিন্দন জানাই। আল্লাহ আপনার সহায়ক হউক।
    Total Reply(0) Reply
  • হতদরিদ্র দীনমজুর ১৯ ডিসেম্বর, ২০১৮, ৯:৫৪ পিএম says : 0
    সত্য চীরদিন সত্য মিথ্যা দিয়ে একটি সত্যকে চাপা রাখা যাবেনা਀ আবার শত মিথ্যা বলে একটি মিথ্যা কে সত্যে পরিনত করা যাবেনা਀জানিনা কেন এমন সত্যকে সাখঁদিয়ে মাছ ঢাকার মত অবস্থা਀ জাতী নিরব দশকের মত সব দেখছে਀তারা মোদ্দাকথা গ্রহন যোগ্য নিবাচন দেখতে চায়਀ আপনারা সবকিছু ভূলে জাতী সে প্রত্যাশা পুরন করবেন਀਀
    Total Reply(0) Reply
  • Hasan ১৯ ডিসেম্বর, ২০১৮, ১০:১৫ পিএম says : 0
    সত্য প্রকাশে আত্মমর্যাদাবোধ সম্পন্ন ব্যক্তিরা সংকোচ বোধ করেন না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ