Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

আপিলে বাদ পড়লেন বগুড়া-৩ আসনের বিএনপি প্রার্থী মহিত তালুকদার

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৮, ৬:৩৮ পিএম

নির্বাচন কমিশনের পক্ষ থেকে করা আপিলের রায়ে সোমবার আদালত বগুড়া-৩ আসনের বিএনপির প্রার্থী আদমদীঘি উপজেলা চেয়ারম্যান আব্দুল মহিত তালুকদারের মনোনয়ন বাতিল হয়েছে। এ আসনে বিএনপির প্রার্থী শূন্য হয়। এতে আদমদীঘি-দুপচাঁচিায় এলাকার বিএনপির সর্বস্তরের নেতাকর্মীর কান্নায় এলাকায় বাতাস ভারি হয়ে উঠে। আবার অনেকে মহিত তালুকদার ও বিএনপির নিতীনির্ধাকদের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন। তৃনমুল থেকে শুরু করে বিএনপি যুবদল, ছাত্রদলসহ সকল অংঙ্গসংগঠনের নেতাকর্মীরা এমন সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না। সফল শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জম্মভূমি বগুড়ায় এমন ঘটনা দুঃখজনক বলে উল্লেখ করে এমন ঘটনার জন্য জেলা ও কেন্দ্রেীয় দোষারোপ করেছেন সচেতন স্থানীয় নেতারা। বগুড়ার এ আসনে এবার বিএনপির মনোনয়ন জমা দিয়েছিলেন ৩ জন। এরা হলেন বিএনপির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক দুইবারের সাবেক এমপি আব্দুল মোমেন তালুকদার খোকা, তার সহধর্মিনী মাসুমা মোমেন, খোকার ছোট ভাই আদমদীঘি উপজেলা বিএনপির সভাপতি উপজেলা চেয়ারম্যান আব্দুল মহিত তালুকদার। উপজেলার চেয়ারম্যান পদথেকে পদত্যাগ না করায় মহিত তালুদারের মনোনয়ন বাতিল হয় এবং সাবেক এমপি আব্দুল মোমেন তালুকদার খোকা মনোনয়ন প্রত্যাহার করেন। ফলে এ আসসে ধানের শীষ প্রতীকের প্রার্থী মাসুদা মোমেনকে চুড়ান্ত করা হয়।
এদিকে, মার্কা চুড়ান্তের শেষ দিনে আব্দুল মহিত তালুকদার হাইকোর্টে রিট করে নির্বাচনে আংশগ্রহণের বৈধতা ফিরে পেলে বিএনপি মাসুদা মোমেনকে বাদ দিয়ে তার মনোনয়ন চূড়ান্ত করে তাকে ধানের শীষের প্রতীক দেয়। পরে নির্বাচন কমিশনের পক্ষ থেকে তার রায়ের বিরুদ্ধে আপিল করলে সোমবার আপিলের রায়ে আদালত তার মনোনয়ন বাতিল করেন। এ খবর এই সংসদীয় এলাকায ছড়িয়ে পরলে বিএনপির সর্বস্তরের নেতাকর্মীরা কান্নায় ভেঙে পড়েন। দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে যে হতাশা আর বেদনা পড়েছে আওয়ামী লীগের নেতাকর্মীরা সেই একই পরিণতিতে পরতে হলো বিএনপি নেতাকর্মীদের।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ