Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ভোটাধিকার কেড়ে নেয়া স্বাধীনতার চেতনা হতে পারে না -অধ্যাপক আশরাফ আলী আকন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৮, ১২:০৭ এএম

মহান বিজয় দিবস উপলক্ষে ঢাকা-৮ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল কাশেম এর নেতৃত্বে গতকাল এক বিজয় র‌্যালী অনুষ্ঠিত হয়। ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজনৈতিক উপদেষ্টা ও ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আশরাফ আলী আকন প্রধান অতিথির বক্তব্যে বলেন, স্বাধীনতার ৪৭ বছর পার হলেও এদেশের মানুষ এখনো স্বাধীনতার প্রকৃত স্বাধ গ্রহণ করতে পারেনি। লাখ লাখ যুবক বেকারের ঘানি টানছে। তিনি বলেন, স্বাধীনভাবে ভোট দিয়ে নেতা নির্বাচনের অধিকার মানুষ পাচ্ছে না। একজনের ভোট আরেকজন দিয়ে দিচ্ছে। কেন্দ্র দখল, বিরোধী দলের উপর নির্যাতন, মিথ্যা মামলার মত ন্যাক্কারজনক ঘটনা বর্তমানে দেশে অহরহ পরিলক্ষিত হচ্ছে। বিশেষ অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন বলেন, নির্বাচন আসলেই দেশের মানুষ আজ আতঙ্কিত হয়ে যায়। আনন্দঘন, উৎসবমুখর পরিবেশে জনগণ ভোট দিবে সে আশা করতে পারে না। তিনি ইসিকে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরি করতে আন্তরিক হওয়ার আহŸান জানান।
ঢাকা-৮ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী আলহাজ্ব আবুল কাশেম এর সভাপতিত্বে র‌্যালি পূর্বক আলোচনা সভায় বক্তব্য রাখেন নগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল ওয়াদুদ, ছাত্রনেতা এম. হাসিবুর রহমান প্রমুখ। বিজয় দিবস উপলক্ষে আরো বিজয় র‌্যালি ঢাকা-৫, ঢাকা-৭ এবং ঢাকা-১০ আসনে অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ