Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রেসিডেন্টের সাক্ষাত প্রার্থী ঐক্যফ্রন্ট

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে অবাধ পরিবেশ সৃষ্টির দাবি জানাতে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাতের সময় চেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। আগামীকাল ১৭ ডিসেম্বর ঐক্যফ্রন্টের ১০ সদস্যের প্রতিনিধি দলের জন্য সময় চেয়ে চিঠি দিয়েছে জোট। বিএনপির প্রেস উইংয়ের সদস্য শায়রুল করিব খান জানান, প্রেসিডেন্টের সঙ্গে ড. কামাল হোসেনের নেতৃত্বে ১০ সদস্যের একটি প্রতিনিধি দলের সাক্ষাতের সময় চাওয়া হয়েছে। বিএনপি চেয়ারপার্সনের একান্ত সচিব এ বি এম আব্দুস সাত্তারের স্বাক্ষরিত চিঠিটি গতকাল সকালে বঙ্গভবনে দেয়া হয়েছে।
দলীয় সূত্র জানায়, সংবিধান অনুযায়ী প্রেসিডেন্ট রাষ্ট্রের অভিভাবক। বর্তমানে দেশে যে অরাজক অবস্থা বিরাজ করছে তার জন্য রাষ্ট্রের অভিভাবক হিসেবে প্রেসিডেন্টের ভূমিকা রাখাটা জরুরি। নির্বাচনকে সামনে রেখে বিরোধী দলীয় জোটের নেতা-কর্মীদের গ্রেপ্তার, হামলা, মামলা ও হয়রানি বন্ধের এবং একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরীর জন্য প্রেসিডেন্টের কাছে দাবি জানাবেন ঐক্যফ্রন্টের নেতারা। একই সঙ্গে নির্বাচনী মাঠে সমান সুযোগ-সুবিধা নিশ্চিত করতে প্রেসিডেন্টের পদক্ষেপ চাইবে ঐক্যফ্রন্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ