Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

খসরু-নওফেলের সঙ্গে ব্রিটিশ কর্মকর্তার বৈঠক

প্রসঙ্গ নির্বাচনের পরিবেশ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

চট্টগ্রাম অঞ্চলের নির্বাচনী পরিবেশ জানতে চট্টগ্রামে বিএনপির প্রার্থী ও দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং আওয়ামী লীগ প্রার্থী দলের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের সঙ্গে বৈঠক করেছেন যুক্তরাজ্য দূতাবাসের এক কর্মকর্তা। ব্রিটিশ দূতাবাসের রাজনৈতিক শাখার প্রধান আবু জাকির বুধবার বন্দর নগরীর চশমা হিলে নওফেলের বাড়িতে যান। রাতে তিনি যান মেহেদীবাগে আমীর খসরুর বাড়িতে।
৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির অন্যতম নীতি নির্ধারক আমীর খসরু চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনে ধানের শীষের প্রার্থী। নওফেল এবারই প্রথম প্রার্থী হয়েছেন চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসনে। নওফেলের সঙ্গে এক ঘণ্টা বৈঠকে আবু জাকিরের সঙ্গে দূতাবাসের রাজনৈতিক বিশ্লেষক ইজাজ আহমেদ উপস্থিত ছিলেন।
ব্রিটিশ দূতাবাসের কর্মকর্তার সঙ্গে আলোচনা প্রসঙ্গে আমীর খসরু বলেন, তারা চট্টগ্রামের সব আসনের নির্বাচনী পরিবেশও জানতে চেয়েছেন। সারাদেশে কী চলছে, তা তারা জানেন। আমরাও তাদের বলেছি, কী চলছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচনী পরিবেশের নামে যা চলছে, চট্টগ্রামে তা আমরা জানিয়েছি। আমাদের প্রচারণায় ছাত্রলীগের হামলার কথাও বলেছি। বিশেষ করে চট্টগ্রামে বিএনপির দলীয় নেতাকর্মীদের বাসায় অভিযান, গণগ্রেফতার ও হয়রানির বিষয়ে বলেছি।
নওফেল সাংবাদিকদের জানান, নির্বাচনী পরিবেশ নিয়ে তাদের অনেক প্রশ্ন ছিল। অংশগ্রহণমূলক ও উৎসবমুখর পরিবেশে নির্বাচন হচ্ছে কি না, সংঘাত হচ্ছে কি না, তা জানতে তারা এসেছিলেন। আমরা তাদের আশ্বস্ত করেছি, চট্টগ্রামের নির্বাচনের পরিবেশ বেশ উৎসবমুখর, কোন ধরনের সংঘাতময় পরিস্থিতি নেই। চট্টগ্রাম-৯ আসনে নওফেলের প্রধান প্রতিদ্ব›দ্বী বিএনপি নেতা শাহাদাত চৌধুরী কারাগারে রয়েছেন। সে বিষয়ে ব্রিটিশ কর্মকর্তা কিছু বলেছেন কি না- জানতে চাইলে নওফেল বলেন, আইন নিজস্ব গতিতে চললে তাদের মতামত নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ