Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নতুন স্কেলে ৮ মাসের বকেয়া বেতন পাচ্ছেন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা

প্রকাশের সময় : ৬ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নতুন জাতীয় বেতন স্কেল অনুযায়ী আট মাসের বকেয়া বেতন পেতে যাচ্ছেন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা। গতকাল (বৃহস্পতিবার) শিক্ষা মন্ত্রণালয়ের এ সংক্রান্ত এক সরকারি আদেশ জারি করা হয়। সরকারি ওই আদেশের প্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয়ের অধীন বেসরকারি মাধ্যমিক স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা এপ্রিল মাসের বেতনের সাথে নতুন জাতীয় বেতন স্কেল অনুযায়ী জুলাই ২০১৫ থেকে ফেব্রুয়ারি ২০১৬ পর্যন্ত ৮ মাসের বকেয়া বেতন পাবেন।
শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, প্রায় ৫ লাখ এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীর এপ্রিল মাসের বেতনের সরকারি অংশ হিসেবে ৯৪০ কোটি ৪৪ লাখ ৯০ হাজার টাকা এবং ৮ মাসের বকেয়া হিসেবে ২ হাজার ৬৬১ কোটি ৭৪ লাখ ২৪ হাজার টাকা সংশ্লিষ্ট ব্যাংকসমূহের মাধ্যমে প্রেরণ করা হচ্ছে। এমপিওভুক্ত শিক্ষক- কর্মচারীরা নিজ নিজ ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে এ টাকা উত্তোলন করতে পারবেন। নতুন জাতীয় বেতন স্কেল গত বছরের জুলাই  মাস থেকে কার্যকর হলেও গত ডিসেম্বরে এর আদেশ জারি হয়। এরপর ডিসেম্বর মাসের বেতনের সঙ্গে সরকারি চাকরিজীবীরা নতুন স্কেলে বেতন পেলেও এমপিওভুক্তরা তা পান মার্চ থেকে। কিন্তু মার্চের বেতন নতুন স্কেলে দেয়া হলেও তখন বকেয়া দেয়া হয়নি। এখন একসঙ্গে আট মাসের বকেয়া পাচ্ছেন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নতুন স্কেলে ৮ মাসের বকেয়া বেতন পাচ্ছেন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ