Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

এখন আর ভাষণ দিয়ে লাভ নেই, অ্যাকশনে যেতে হবে

নির্বাচনী প্রচারণা সভায় ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

এখন আর ভাষণ দিয়ে লাভ নেই, অ্যাকশনে যেতে হবে। অনেক কাজ, অনেক ক্যাম্পেইন করতে হবে বলে নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেনছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল বুধবার রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে নির্বাচনি প্রচারণা সভায় তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, নেতিবাচক রাজনীতির জন্য বিএনপি দিনে দিনে সংকুচিত হচ্ছে। পল্টনে সহিংসতা দিয়ে নির্বাচনের সহিংতা শুরু করেছে তারা। পল্টনের যে তান্ডব, সেই তান্ডব এখন তারা চালাচ্ছে। বিএনপি আবারও প্রমাণ করল তারা সন্ত্রাসী দল।
সহিংসতা কারা করছে, দুই জন কাল মারা গেছে, একজন নোয়াখালিতে আরেকজন ফরিদপুরে, ইউসুফ আল মামুন ইউনিয়ন আওয়ামী লীগ সাংস্কৃতিক সম্পাদক। তাকেও নৃশংসভাবে হত্যা করা হয়েছে। এখন ফখরুল সাহেব সহিংসতার কথা বলুন, নাশকতার কথা বলছেন; সরকারি দলের নিপীড়নের কথা বলছেন; এই নিপীড়ন কারা করছে। আজ বিরোধী দল হয়ে আপনারাই তো গতকালে দু’টি খুন; দুটি খুনেই বিএনপি আওয়ামী লীগের কর্মীদের হত্যা করছে। এটার প্রমাণ আছে; এটা কোনো সাজানো বানানো কথা নয়, বলেন আওয়ামী লীগের এই নেতা। নির্বাচনী প্রচারে বিএনপির গণজোয়ার নয় গণভাটা শুরু হয়ে বলে মন্তব্য করে তিনি বলেন, মওদুদ উনি কিন্তু জমাতে পারছেন না। বিএনপির ভাঙা হাট কোথাও জমছে না। অথচ উনারা বলছেন গণজোয়ার; আমি বলছি এটাকে গণভাটা। বিএনপির এখন গণভাটা চলছে। মিডিয়ার একটি অংশ আওয়ামী লীগের বিরুদ্ধে ক্যাম্পেইন করছে জানিয়ে তিনি বলেন, ‘মিডিয়ার একটা অংশ আমাদের বিরুদ্ধে ক্যাম্পেইন করছে। মনে হচ্ছে তারাই ঐক্যফ্রন্ট। এগুলো করে করে জনগণকে বিভ্রান্ত করা যাবে না। এতে নিজের বিশ্বাসযোগ্যতা নষ্ট হবে। এসময় তিনি গণমাধ্যমে নিরপেক্ষ ভূমিকা পালনের আহ্বান জানান। নির্বাচনী পরিচালনার কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমামের সভাপতিত্বে নির্বাচনী প্রচার অনুষ্ঠানে অন্যদের মধ্য বক্তব্য রাখেন- নির্বাচনী প্রচার উপ-কমিটির আহ্বায়ক ড. হাছান মাহমুদ ও উপ-দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম আমিন।



 

Show all comments
  • Hossain Ahmad ১৩ ডিসেম্বর, ২০১৮, ২:৪৩ এএম says : 0
    "ছোট বড় আবালে ভরা আমাদের এই বসুন্ধরা তাহার মাঝে 'কাউয়া' আবাল সকল আবালের সেরা"
    Total Reply(0) Reply
  • Kamru Jaman Tarekh ১৩ ডিসেম্বর, ২০১৮, ২:৪৩ এএম says : 0
    কাদির সাহেব তুমি অ্যাকশনে যাইবা কয়টা মাইয়া ঠিক করছো । তোমার তো আবার মাইয়া ছাড়া অ্যাকশন জমে না। ...
    Total Reply(0) Reply
  • Ahmed Mustak ১৩ ডিসেম্বর, ২০১৮, ২:৪৪ এএম says : 0
    পুরা দেশের মানুষকে অবাক করে দিয়ে বিএনপি নির্বাচনে যাওয়ার ঘোষণা দেওয়ার সাথে সাথেই বিনাভোটের সরকার যে ধাক্কাটা খেয়েছে, সেই ধাক্কা সামাল দেওয়ার জন্য সরকার একদম অপ্রস্তুত ছিল। আওয়ামীলীগের প্রস্তুতি ছিল বিএনপিকে ছাড়া নির্বাচন, এবং প্রশাসনকে ব্যবহার করে বিএনপিকে দমানো। ৭.৩ মাত্রার ভূমিকম্পের মত এই ধাক্কা সামাল দিতে গিয়ে,আওয়ামীলীগের আজ্ঞাবহ নির্বাচন কমিশন, গৃহপালিত মিডিয়া,চরিত্রহীন সাংবাদিক, ভাড়াটিয়া বুদ্ধিজীবী,সুশীল নামের একশ্রেণীর হাড্ডি লোভী কুকুর, আওয়ামীলীগের প্রাইভেট রক্ষীবাহিনী পুলিশ সহ, বাকশালের সহকারী সবগুলো এজেন্ট রীতিমত হিমশিম খাচ্ছে। , অভিজ্ঞ স্পিনার মির্জা ফখরুল ইসলাম আলমগির, এবং ডক্টর কামাল হোসেনের এমন কঠিন স্পিন বোলিং মোকাবেলা করতে হবে আওয়ামীলীগ তা স্বপ্নেও ভাবেনি???? ধিরে ধিরে কিন্তু খেলার মোড় ঘুরে যাচ্ছে,, খেলার এক্কেবারে শেষ ওভারের দিকে এসে খেলার মোড় পুরাপুরি ঘুরে যাবে,,ম্যাচ আওয়ামীলীগের নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে, আম্পায়ার এবং থার্ড আম্পায়াররা নিরপেক্ষ হতে বাধ্য হবে,,,,,, তবেঁ যেভাবেই হোক বিএনপির উচিৎ হবে,লিটন দাশ আর সৌম্য সরকারের মত শট না খেলে ঠাণ্ডা মাথায় খেলাটাকে শেষ ওভার পর্যন্ত নিয়ে যাওয়া??
    Total Reply(1) Reply
    • JASHIM ১৩ ডিসেম্বর, ২০১৮, ৯:২৬ এএম says : 4
      PERFECT
  • লিজা আক্তার ১৩ ডিসেম্বর, ২০১৮, ২:৪৫ এএম says : 0
    আওয়ামীলীগ আজও বুঝে নাই, তারা জানেনা ৩০ তারিখের ভোটের মাধ্যমে তারা রহিঙ্গাতে পরিনত হবে
    Total Reply(1) Reply
    • JASHIM ১৩ ডিসেম্বর, ২০১৮, ৯:২৭ এএম says : 4
      correct
  • Ali Akbar ১৩ ডিসেম্বর, ২০১৮, ২:৪৫ এএম says : 0
    মিডিয়া ছাড়া আওয়ামী লীগ অচল , মিডিয়ার দয়াতেই আওয়ামী লীগ এখনও বেঁচে আছে । পুলিশ ও মিডিয়া ছাড়া আর আওয়ামী লীগ জনপ্রিয় শূন্য একটি দল...
    Total Reply(0) Reply
  • Md Abu Naiyem ১৩ ডিসেম্বর, ২০১৮, ২:৪৫ এএম says : 0
    নিজে কমেন্ট করার চাইতে আমজনতার কমেন্ট ই মজা লাগে। বুঝিনা ওবায়দুল কাদের কিছু বললে মানুষ এত ফানি টাইপ কিভাবে হয়ে যায়!
    Total Reply(0) Reply
  • মুহিবুর রহমান ১৩ ডিসেম্বর, ২০১৮, ২:৪৬ এএম says : 0
    অাওয়ামীলীগের সাধারন সম্পাদক হয়ে নিজে অাসনে হেরে যাবেন তাই বিএনপির মিছিলে হামলা চালান, পুলিশ দিয়ে মামলা করেন, অাবার গ্রেফতারও করেন। অনেক ত বলেছেন অাপনারা জিতবেন। এত বড় বুকের পাঠা থাকলে পুলিশ বাহিনী লেলিয়ে না দিয়ে সব দলকে প্রচারনার সমান সুযোগ দেন তখন বুঝা যাবে নৌকার গতি বেশি নাকি ধানের গতি বেশি।
    Total Reply(0) Reply
  • Md Wahidul Islam ১৩ ডিসেম্বর, ২০১৮, ২:৪৭ এএম says : 0
    আপনাদের বহুমুখী একশন তো চলছেই আবার নতুন করে কি করতে চাচ্ছেন। সুইটি আক্তার মিনুরা রিকশাওয়ালা থেকে শুরু করে কাউকে বাদ দিচ্ছে না।
    Total Reply(0) Reply
  • Muhammed Billal Hossain ১৩ ডিসেম্বর, ২০১৮, ২:৪৭ এএম says : 0
    এটা কোন দলের রাজনৈতিক ভাষা হতে পারে না।৷ এটা মনে হয় কোন অত্যাচারী শাসকের ভাষা।। আরে ভাই মানুষ তারাই যার সত্যি কে সত্যি। আর মিথ্যা কে মিথ্যা বলতে পারে।।
    Total Reply(0) Reply
  • মুহাম্মদ ফখরুল ইসলাম ১৩ ডিসেম্বর, ২০১৮, ২:৪৮ এএম says : 0
    অ্যাকশন মানে কী? সর্বত্র ঐক্যফ্রন্টকে বাধা দিচ্ছে পুলিশ । এটা কী পুলিশী রাষ্ট্র । তাইলে নির্বাচন দেওয়ার কী দরকার ছিল । বললেইতো হতো, আমরাই দেশ চালাব। আকাম করবা, আর গণমাধ্যম তোমরারে সালামও করবে, এটা নিরাশা। কিছু গণমাধ্যম চাটুকারিতা করলেও এ যুগে তোমাদের হত্যা, খুন, গুম গোপন থাকবে না ।
    Total Reply(0) Reply
  • Kamrul Hassan ১৩ ডিসেম্বর, ২০১৮, ২:৪৯ এএম says : 0
    Dr. Kamal is doing his superlative best at age of 80 for the nation to return back the ownership of the nation to its real owner, 16 crore people of Bangladesh. I pay my cordial respect to him and feel endebted to him including bangabir Abdul Kader Siddique. AL, BNP etc including bureaucrat, police, army will take salary from blood money of tax of 16 crore people of Bangladesh to give the owner best service for optimum use of blood money from tax. Freedom fighters gave their lives for making 16 crore people of Bangladesh real owners. Bangabandhu wished to fulfil dreams of freedom fighters come true. NOW, Time has come for Election Commission, Police, Returning, Presiding Officer, Polling agent, patriotic Army deployed for vote to return back the ownership to real owner of Bangladesh.
    Total Reply(0) Reply
  • Md Ontohin Joy ১৩ ডিসেম্বর, ২০১৮, ২:৪৯ এএম says : 0
    নুতন করে কোন একশনের কথা বলতেছেন মানুষের বাড়ি বাড়ি গিয়ে মারার আদেশ দিচ্ছেন না কি,যা বলবেন সরাসরি বলুন জাতি জানতে চায়,মার খাবার জন্য প্রস্তুতি নিতে হবে না
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ১৩ ডিসেম্বর, ২০১৮, ৯:২৯ এএম says : 0
    Mr.kader apni doya kore eai komentgoli porun ebong bujhar chesta korun apnader jonopriota o apnader nia desher manusher hashshokor montobbo.....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ