Inqilab Logo

রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সুষ্ঠু নির্বাচন নিয়ে জনমনে শঙ্কা

কুমিল্লায় ড. মোশাররফ

কুমিল্লা উত্তর সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

কুমিল্লা-১ ও ২ আসনের জাতীয় ঐক্যফ্রন্ট প্রার্থী, বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, এখনও লেভেল প্লেয়িং ফিল্ড না হওয়ায় অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিয়ে জনমনে চরম শঙ্কা বিরাজ করছে। সকল দলের অংশগ্রহণে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করা জরুরী। অথচ তা এখনও করা হয়নি। সরকারি দলের এমপি-নেতাদের নির্দেশে প্রশাসন চলছে। তিনি লেভেল প্লেয়িং ফিল্ড তৈরীর জন্য ইসির হস্তক্ষেপ কামনা করেন। ড. মোশাররফ গতকাল বুধবার কুমিল্লা-১ আসনের দাউদকান্দি উত্তর ইউনিয়নে গণসংযোগে এসব কথা বলেন।
কদমতলী, নন্দনপুর, বাজরা, বাহেরচর, হাসনাবাদ (উত্তর) বাজার, হাসনাবাদ ভিটিকান্দি বাজার, চরচারুয়া, গঙ্গাপ্রসাদ, গোলাপের চর ও চেঙ্গাকান্দি স্পটে পথসভায় করেন। বিএনপির এই নীতিনির্ধারক নেতা বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি, জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধারে ধানের শীষের পক্ষে এখন প্রবল জনস্রোত বহমান। এই জনস্রোতের ব্যালট বিপ্লবে সরকারের সকল কূটকৌশল খড়কুটার মতো ভেসে যাবে।
তিনি বলেন, গত ১০ বছর সরকারের দুর্নীতি, লুটপাট, দু:শাসন, গুম, হত্যা ও জুলুম-নিপীড়ণে দেশে এক শ্বাসরুদ্ধকর অবস্থা বিরাজমান। জনগণ এই ত্রাহি অবস্থা থেকে পরিত্রাণ চায়, পরিবর্তন চায়। মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে। বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট ও ধানের শীষ জনগণের নির্ভরতার প্রতীক। ৩০ ডিসেম্বর নির্বাচনে ধানের শীষ প্রতীকের সরকার ক্ষমতায় দেখতে জনগণ অধীর আগ্রহে অপেক্ষা করছে।
ড. মোশাররফ উন্নয়ন ও শান্তির প্রতীক ধানের শীষে ভোট দেয়ার জন্য জনগণের প্রতি আহবান জানান এবং বলেন, ভোট দেয়ার পর তা গণনা পর্যন্ত ভোটকেন্দ্র পাহারা দিতে হবে।
পথসভার প্রতিটি স্পটে নেতাকর্মী, এলাকার মুরব্বীসহ সর্বস্তরের হাজার হাজার মানুষের উপস্থিতি ছিল লক্ষণীয়। জনগণ প্রিয় নেতাকে বিপুলভাবে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন। স্লোগানে স্লোগানে এলাকা মুখরিত হয়ে উঠে। ড. মোশাররফ হাত নেড়ে আপেক্ষমান জনতাকে অভিবাদন জানান। গণসংযোগকালে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ড. খন্দকার মারুফ হোসেন এবং স্থানীয় বিএনপি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ