Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

১৬৮ মামলা পুনঃ শুনানির সিদ্ধান্ত পরিবর্তন

অবসরের পরে লেখা যায়

প্রকাশের সময় : ৬ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সাবেক প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেনের কাছে থাকা ৭টি ও আপিল বিভাগের অবসর নেয়া বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিকের কাছে থাকা ১৬১ মামলা পুনঃ শুনানির সিদ্ধান্ত পরিবর্তন করেছেন আপিল বিভাগ। নিষ্পত্তি হওয়া এ সব মামলার পূর্ণাঙ্গ রায় এক মাসের মধ্যে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন আদালত। গতকাল প্রধান বিচারপতির সিনহার নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন।
প্রধান বিচারপতি বলেন, অনেক গুঞ্জন হয়েছে রি-হিয়ারিংয়ের (পুনঃ শুনানি) বিষয়ে অনেক যাচাই-বাছাই করেছি। এখন আর এসব মামলার পুনঃ শুনানি হচ্ছে না। অনেক দূর জল গড়িয়েছে। কেউ কেউ মারা গেছেন, ৪-৫ বছরের মামলাও আছে। দু’চারটি পুনঃ শুনানি করতে পারি। আপনাদের কথা দিচ্ছি, এক মাসের মধ্যে সব রায় দিয়ে দেব। সেই দায়িত্ব নিচ্ছি। এ সময় আদালতে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ উপস্থিত ছিলেন। নিষ্পত্তি হওয়া এ ১৬৮ মামলা ৩ মে থেকে পুনঃ শুনানির জন্য আপিল বিভাগের কার্যতালিকায় ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১৬৮ মামলা পুনঃ শুনানির সিদ্ধান্ত পরিবর্তন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ