Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্বাচনী প্রচারে সরগরম

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লালপুর উপজেলার বিভিন্ন এলাকায় শুরু হয়ে গেছে প্রার্থীর পক্ষে পোস্টার ব্যানার ঝোলানো ও প্রচারণা। কার আগে কে জায়গা দখল করে পোস্টার ঝোলাতে পারে। এছাড়া প্রার্থীদের পক্ষে মাইকে চালানো হচ্ছে নানা রঙে ঢঙে প্রচারণা।
নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের ৬ প্রার্থীর মধ্যে ৫জন গতকাল মঙ্গলবার থেকে মাঠে নেমেছেন। তারা হলেন-ঐক্যফ্রন্টের প্রার্থী কৃষক শ্রমিক জনতা লীগের মঞ্জুরুল ইসলাম বিমল (ধানের শীষ), আওয়ামী লীগের শহিদুল ইসলাম বকুল (নৌকা), জাতীয় পার্টির আবু তালহা (লাঙ্গল), বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মো. আনছার আলী (কোদাল), ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. খালেকুজ্জামান (হাতপাখা) এবং বাংলাদেশ মুসলিম লীগের মো. মাকসুদুর রহমান (হাতপাখা)।
প্রার্থীদের সূত্রে জানা যায়, নৌকা প্রতীকের শহিদুল ইসলাম বকুল সকালে বাগাতিপাড়া আওয়ামী লীগের বর্ধিত সভায় সকল নেতাকর্মীদের শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে দিক নির্দেশনা দিয়ে আনুষ্ঠানকভাবে প্রচারণা শুরু করেন। ঐক্যফ্রন্ট থেকে মনোনীত কৃষক শ্রমিক জনতা লীগের ধানের শীষের প্রার্থী মঞ্জুরুল ইসলাম বিমল সকালে উপজেলার গৌরীপুরে বিএনপির সাবেক প্রতিমন্ত্রী মরহুম ফজলুর রহমান পটলের কবর জিয়ারত করেন। পরে মরহুমের স্ত্রী অধ্যক্ষ কামরুন্নাহার শিরিনের দোয়া নিয়ে গৌরীপুর থেকে প্রচারণা শুরু করেন। কোদাল প্রতীকের প্রার্থী ওয়ার্কর্স পার্টি থেকে মনোনীত আনছার আলী দুপুরের পর লালপুরের গোপালপুর থেকে, হাতপাখা প্রতীকের প্রার্থী ইসলামী আন্দোলন বাংলাদেশের খালেকুজ্জামান সকালে করিমপুর বাজার থেকে এবং গণঐক্য সমর্থিত বাংলাদেশ মুসলিম লীগ মনোনীত হারিকেন প্রতীকের প্রার্থী মাকসুদুর রহমান কদমচিলান ইউনিয়নের চাঁদপুর থেকে সমর্থকদের নিয়ে প্রচারণা শুরু করেন। তবে লাঙ্গল প্রতীকের প্রার্থী আবু তালহা আজ থেকে মাঠে নামবেন বলে তিনি জানান।
সকাল থেকে উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, প্রায় স্থানেই নৌকা প্রতীকের প্রার্থীর ব্যানার পোস্টার বেশি শোভা পাচ্ছে এবং দুপুরের পর থেকে গোপালপুর ও ওয়ালিয়াতে ২০ দলীয় জোট ও ঐক্যফ্রন্টের প্রার্থীর ধানের শীষ প্রতীকের কিছু পোস্টার কর্মীরা লাগাচ্ছেন। এই আসনে মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ১১ হাজার ৬৩৫ জন। মোট ভোট কেন্দ্র আছে ১২৫ টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ