Inqilab Logo

শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭ আষাঢ় ১৪৩১, ১৪ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে প্রতীক পেয়ে মাঠে প্রার্থীরা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

চট্টগ্রাম ও তিন পার্বত্য জেলার ১৯ আসনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। বিএনপি ধানের শীষ আওয়ামী লীগ নৌকা এবং জাতীয় পার্টিকে লাঙ্গল প্রতীক বরাদ্দ দেয়া হয়। চট্টগ্রামে মহাজোটের শরিক জাতীয় পার্টির আনিসুল ইসলাম মাহমুদ লাঙ্গল প্রতীকে নির্বাচন করছেন। অন্যদিকে বিএনপি তথা জাতীয় ঐক্যফ্রন্টের শরিক এলডিপি চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম দলীয় প্রতীক ছাতা নিয়েছেন। তার দলের অপর নেতা রাঙ্গুনিয়ায় বিএনপি জোটের প্রার্থী নুরুল আলম যথারীতি ধানের শীষে নির্বাচন করছেন।
মহাজোটের শরিক তরিকতের নজিবুল বশর মাইজভান্ডারী এবং জাসদের মঈনউদ্দিন খান বাদল নৌকা নিয়েছেন। চট্টগ্রাম-২ ফটিকছড়ি আসনে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী হিসেবে আপেল প্রতীক নিয়েছেন এটিএম পেয়ারুল ইসলাম। এছাড়া জাতীয় পার্টি লাঙ্গল, ইসলামী আন্দোলনের প্রার্থীরা তাদের দলীয় প্রতীক হাত পাখা, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট মোমবাতি, ইসলামিক ফ্রন্টের প্রার্থীরা চেয়ার প্রতীক বরাদ্দ পেয়েছেন। এছাড়া ইসলামী ঐক্যজোটের প্রার্থীরা মিনার, বাংলাদেশ খেলাফত আন্দোলনের বটগাছ, জমিয়তের উলামায়ে ইসলাম খেজুরগাছ, খেলাফত মজলিস দেয়ালঘড়ি ও স্বতন্ত্র প্রার্থীরা সিংহ ও আপেল প্রতীক বরাদ্দ পান।
উৎসবমুখর পরিবেশে রিটার্নিং কর্মকর্তা ও বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নানের অফিসে চট্টগ্রাম মহানগরী ও আশপাশের ছয়টি সংসদীয় আসনের প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়। রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের কার্যালয় থেকে দেয়া হয় চট্টগ্রাম জেলার ১৬টি সংসদীয় আসনের প্রার্থীদের প্রতীক। প্রতীক পাওয়ার পরপর প্রচারে নামেন প্রার্থীরা। গতকাল মধ্যরাত থেকে শুরু হয়ে গেছে পোস্টারিং। আজ আনুষ্ঠানিক প্রচারণায় ভোটারদের ঘরে ঘরে ছুটবেন প্রার্থীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ