Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদা জিয়া মামলা পরিদর্শনে হাইকোর্টে ইইউ বিশেষজ্ঞ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৮, ৭:৩২ পিএম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলা পরিদর্শনে হাইকোর্টে এসেছেন এরিনি মারিয়া গোউনারি নামে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) একজন লিগ্যাল এইড বিশেষজ্ঞ। সোমবার সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের সংশ্লিষ্ট বেঞ্চে খালেদা জিয়ার মামলার শুনানির সময় তিনি উপস্থিত ছিলেন।
বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চ এ রিটের শুনানি হয়। এরপর আদালত এবিষয়ে আদেশের জন্য মঙ্গলবারের দিন ধার্য করেন। এ রিট শুনানির একপর্যায়ে আদালত কক্ষের একেবারে শেষ সারিতে এসে দাঁড়ান ইরিনি মারিয়া গোউনারি। কিছুক্ষণ পর বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ গোউনারিকে বেঞ্চে বসার ব্যবস্থা করে দিতে বলেন। তখন শেষ সারির একটি বেঞ্চে আইনজীবীরা তাদের পাশে বসান গোউনারিকে। এরপর শুনানি চলাকালে বিভিন্ন লিগ্যাল পয়েন্ট নোট নেন গোউনারি। এসময় আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী। আর রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

 

 



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ১১ ডিসেম্বর, ২০১৮, ৮:৫৮ এএম says : 0
    বিএনপি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক এখন থাকেন বৃটিশের রাজধানী লন্ডনে, তার দল হচ্ছে বৃটিশ কায়দার দল মানে নবাবী প্রথার দল। যেমন বৃটিশের সময়ে নবাবের পত্নী রানী কিংবা নবাবের পুত্র নবাব হতো; ঠিক একই কায়দায় জিয়া বিএনপিকে বানিয়েছিলেন নবাবী কায়দায় পারিবারিক ভাবে বাংলার শাসন করার জন্যে। সেই মতই জিয়ার মৃত্যুর পর তারই স্ত্রী খালেদা বিবি হয়েছিলেন দেশের রানী কারন পুত্র তখনো উপযুক্ত হয়েনি। .................
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ