Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

আ.লীগ ক্ষমতায় এলে মনোনয়ন বঞ্চিতদের সম্মানিত করা হবে

ফেনীতে ওবায়দুল কাদের

ফেনী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, স্বপ্ন ভঙ্গের বেদনা থাকবে। যোগ্য প্রার্থী না থাকায় মহাজোটের অনেককে মনোনয়ন দেয়া সম্ভব হয়নি। যারা কেবল মাত্র জয়লাভ করতে পারেবেন এমন প্রার্থীদের দল ও মহাজোট থেকে মনোনয়ন দেয়া হয়েছে। সিট নিয়ে বানরের পিঠাভাগ করা হয়নি। দল ক্ষমতায় এলে দল ও মহাজোটের মনোনয়ন বঞ্চিতদের সম্মানিত করা হবে। গতকাল রোববার দুপুরে ফেনী পৌর আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, দেশে বর্তমানে নির্বাচনের পরিবেশ বিরাজ করছে। জনগণ ভোট দেয়ার জন্য অধির আগ্রহে রয়েছেন। শঙ্কার কোন অবকাশ নেই। আগের নির্বাচনগুলোতে যে পরিবেশ ছিলো তার চাইতেও বেশি সুন্দর নির্বাচনী পরিবেশ বিরাজ করছে। বিএনপি ও ঐক্যফ্রন্ট অভ্যন্তরীণ কোন্দলে গুলশান ও পল্টনে মনোনয়ন বঞ্চিতরা বার বার হামলা, ভাঙচুর করেছে। বার বার তোপের মুখে পড়েছেন তাদের দলের মহাসচিব। নির্বাচনী পরিবেশ বিঘ্নিত করে বিএনপি যদি নির্বাচন থেকে সরে দাঁড়ায় তাহলে আমাদের কিছু করার নেই।
এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, মন্ত্রী-এমপি হিসেবে আমি কোন সুযোগ সুবিধা নিচ্ছিনা। আচরণবিধি লঙ্ঘন করছিনা। আমি আচরণবিধি মেনেই চলছি।
মন্ত্রী বলেন, বেগম খালেদা জিয়া আদালতের আদেশে কারাগারে আছেন। এতে সরকারের কোন হস্তক্ষেপ নেই। অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এরশাদ বিদেশ যেতে কোন বাধা নেই। আজও ইচ্ছা করলে তিনি বিদেশ যেতে পারবেন। নির্বাচনী ইশতিহার নিয়ে মন্ত্রী বলেন, আমরা গ্রামকে শহর করবোসহ নানা চমক রয়েছে।
এর আগে মন্ত্রীর সংবাদ সম্মেলনে উপস্থিত হলে ফেনী-১ আসনের আওয়ামী লীগ মনোনয়নপ্রত্যাশী খায়রুল বাশার তপন মজুমদার কান্নায় ভেঙে পড়েন। এসময় মন্ত্রীর পাছুঁয়ে সালাম করলে ওবায়দুল কাদের তাকে বুকে জড়িয়ে নেন। মাথায় হাত বুলিয়ে শান্তনা দিয়ে বলেন তোমাকে আমি দেখবো। দলের জন্য কাজ কর।
সংবাদ সম্মেলনে মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, ফেনী-১ আসনের এমপি শিরিন আক্তার সংরক্ষিত মহিলা আসনের জাহানার বেগম সুরমা, জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বাবু শুশেন চন্দ্রশীল, ফেনী পৌর মেয়র হাজী আলাউদ্দিন, প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীসহ দলীয় নেতাকর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ