Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৬ জনের মনোনয়ন বাতিলে ইসির আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন বাতিলের বিরুদ্ধে হাইকোর্টে রিট করে ১১ জনের নির্বাচনে অংশ নেয়ার পথ খুলেছে। যাদের মনোনয়ন বাতিলে নির্বাচন কমিশনের আদেশ স্থগিত করে রুল জারি করেছেন হাইকোর্টের পৃথক বেঞ্চ। গতকাল রোববার প্রার্থীদের রিটের শুনানি নিয়ে বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ারদীর হাইকোর্ট বেঞ্চ দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করার সিদ্ধান্ত নিয়ে রুল জারি করে তাদের মনোনয়ন গ্রহণের নির্দেশ দেন। অপরদিকে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ মনোনয়ন বাতিলে ইসির সিদ্ধান্ত স্থগিত করে রুল জারি করেন।
নির্বাচনে অংশ নিতে যাদের বাধা কাটলো তারা হলেন, বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনের বিএনপির প্রার্থী শাহজাহান উপজেলা পরিষদের চেয়ারম্যান বাদল সরকার, বগুড়া-৩ আসনে বিএনপির আব্দুল মুহিত তালুকদার, কুড়িগ্রাম-৪ (রাজিবপুর, রৌমারী ও চিলমারী উপজেলা) আসনের স্বতন্ত্র প্রার্থী গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার, টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনের জাতীয় পাটি প্রার্থী কাজী আশরাফ সিদ্দিকী. নওগাঁ-৪ আসনে স্বতস্ত্র প্রার্থী আফজাল হোসেন (স্বতন্ত্র),এবং একেএম মাহফুজুর রহমান
এদিকে ময়মনসিংহ-১ আসনে বিএনপির আলী আজগরের বিরুদ্ধে রিট করেছে ফারমার্স ব্যাংক। এ রিটের শুনানি নিয়ে হাইকোর্ট তার মনোনয়নপত্র স্থগিত করে রুল জারি করেছেন। চার জনের আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করা হয়েছে। তারা হলেন, ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা ও আখাউড়া) আসনের বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মুশফিকুর রহমান, মোন.আক্তার হোসেন, ফেনী-৩ ( সোনাগাজী-দাগনভূঞা) আসনে বিএনপির কেন্দ্রীয় কমিটির সাবেক সহদপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি ও সৈয়দ শহিদুল হক জামাল (আসন পাওয়া যায়নি)। তিন জনের বিষয়ে আদেশ আজ । তারা হলেন, বিএনপি নেতা ইকবাল হাসান মাহমুদ টুকু, রুহুল কুদ্দুস তালকদার দুলু ও আব্দুল ওয়াদুদ ভূইয়া। চারজনের বিষয়ে সোমবার শুনানি হবে। তারা হলেন, হিরো আলম, মমতাজ হোসাইন, এস এম মুজিবুর রহমান, রশিদুল ইসলাম। দুই জনের আবেদন কার্যতালিকা থেকে বাদ দেয়া হয়েছে। তারা হলেন, সামির কাদের চৌধুরী ও আবুল হাশেম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ