Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দেশ সেরা ব্র্যান্ড ইস্পাহানী মির্জাপুর চা, ক্লোজআপ ও রাঁধুনী মসলা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৮, ৮:৩৪ পিএম

দেশ সেরা ব্র্যান্ডগুলোকে পুরস্কৃত করা হয়েছে। দশম বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ডে ৩৪ টি ক্যাটাগরিতে সর্বমোট ১০০টি ব্র্যান্ডকে সম্মানিত করা হয়, এর মধ্যে প্রতিটি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ ব্র্যান্ডগুলোর প্রতিনিধিদের হাতে সম্মাননা পদক তুলে দেওয়া হয়। এছাড়াও সর্বশ্রেণীয় সেরা ১৫ ব্র্যান্ডের প্রতিনিধিরাও পদক পান। সেরা ১৫টি ব্র্যান্ডের মধ্যে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানলাভ করেছে যথাক্রমে ই¯পাহানী মির্জাপুর চা, ক্লোজআপ এবং রাধুঁনী মসলা। এই প্রথমবারের মত সর্বশ্রেনীয় সেরা ১৫-এর তালিকায় প্রথমস্থান লাভ করে সম্পূর্ণ দেশীয় কোন ব্র্যান্ড।

শনিবার ঢাকার লা মেরিডিয়ান হোটেলে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের উদ্যোগে আয়োজিত বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ডের দশম আসরে প্রতিষ্ঠানগুলোকে সম্মাননা জানানো হয়। ‘বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড ২০১৮’ নিয়েলসেন বাংলাদেশের অংশিদারিত্বে এবং দ্য ডেইলি স্টারের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত হয়। নিয়েলসেন-এর বিশ্বমানের জরিপ পদ্ধতি ‘উইনিং ব্র্যান্ডস’ অনুসারে দেশের সর্বাধিকপ্রিয় ব্র্যান্ডগুলোকে সম্মাননা জানানো হয়। এ বছর জরিপ কার্যক্রমে বাংলাদেশের নিয়েলসেন দলকে পরামর্শ প্রদান করেছে নিয়েলসেন দক্ষিণ এশিয়া। দেশজুড়ে প্রায় ৪ হাজার ভোক্তার অংশগ্রহণে পরিচালিত এ জরিপের উপর ভিত্তি করে এ বছর মোট ৩৪টি ক্যাটাগরিতে এ পুরস্কার দেওয়া হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন দ্য ডেইলি স্টারের প্রকাশক ও সম্পাদক মাহফুজ আনাম। বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক শরীফুল ইসলাম বলেন, ‘ব্র্যান্ড মানে শুধু লোগো এবং প্রচারণা নয়। সেরা ব্র্যান্ড গুলো ভোক্তাদেরকে পন্যের কার্যকারিতা এবং আবেগজনিত উপকারিতা উভয়দিক থেকেই মূল্যায়ন করে থাকে। একই সঙ্গে আগামী দিনের ব্র্যান্ডগুলোকে আরো টেকসই হতে সচেষ্ট থাকতে হবে। তাদেরকে আর্থিক মুনাফার উর্ধ্বে গিয়ে বৃহত্তর লক্ষ্য নিয়ে কাজ করতে হবে।

অনুষ্ঠানে বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ডের জরিপ পদ্ধতি স¤পর্কে বক্তব্য রাখেন নিয়েলসেন সাউথ ইস্ট এশিয়ার মার্কেট লিডার দীপতংশু রায়। এছাড়াও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় অনুষদ ইন্সটিটিউট এর পরিচালক প্রফেসর সৈয়দ ফারহাত আনোয়ার।

উল্লেখ্য, দেশের ব্র্যান্ডিং শিল্পের সবচেয়ে বড় সম্মাননা এই বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড। ২০০৮ সাল থেকে যাত্রা শুরু করা এ পুরস্কার আয়োজনের উদ্দেশ্যে দেশে পরিচালিত ব্র্যান্ড গুলোর সফলতাকে সম্মাননার মাধ্যমে অনুপ্রাণিত করা।


১অঃঃধপযবফ ওসধমবং



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ