Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইসি আচরণবিধি লঙ্ঘন করছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি ও নির্বাচন পরিচালনা কমিটির নগর দক্ষিণ আহ্বায়ক মাওলানা ইমতিয়াজ আলম বলেছেন, একটি গ্রহণযোগ্য নির্বাচনের পূর্বশর্ত হচ্ছে নির্বাচন আচরণবিধি মেনে চলা এবং নির্বাচনে অংশগ্রহণকারী সকল দলের জন্য সমান সুযোগ তৈরি করা। কিন্তু নির্বাচন কমিশন এ ব্যাপারে ব্যর্থতার পরিচয় দিয়ে একটি অসম ও নিয়ন্ত্রিত নির্বাচনের পথেই অগ্রসর হচ্ছে।
গতকাল ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ কার্যনির্বাহী পরিষদ ও থানা দায়িত্বশীলদের যৌথ সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। নগর দক্ষিণ সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়ার পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহ-সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান, আলহাজ্ব আলতাফ হোসেন, জয়েন্ট সেক্রেটারী আলহাজ্ব আব্দুল আউয়াল, ডা. শহিদুল ইসলাম ও মুহাম্মাদ নুরুজ্জামান সরকার প্রমুখ।
ইমতিয়াজ আলম আরো বলেন, তফসিল ঘোষণার পর নির্বাচনে অংশগ্রহণকারী সকল রাজনৈতিক দল সমান সুযোগ পাওয়ার কথা। অথচ ক্ষমতাসীন দল রাষ্ট্র নিয়ন্ত্রিত টিভি ও বেতারে হরদম প্রচারণা চালাচ্ছে। পীর সাহেব চরমোনাই-এর দাবী ছিল, কোন দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। সরকারের পক্ষ থেকে বলা হয়েছিল, সরকার শুধু রুটিন ওয়ার্ক করবে। কিন্তু বেতার ও টেলিভিশনও ইনুর প্রভাব মুক্ত হয়নি। নির্বাচন কমিশন তাদের ক্ষমতা প্রয়োগ না করার কারণেই এমন হচ্ছে। লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হচ্ছে না। সভায় নির্বাচনের প্লেয়িং ফিল্ড তৈরির জন্য ইসিকে শক্ত ভূমিকা রাখার আহ্বান জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ