Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

বিএনপি বোমা ফাটিয়ে আ.লীগের বিরুদ্ধে অভিযোগ করে

নোয়াখালীতে ওবায়দুল কাদের

নোয়াখালী ব্যুরো ও কোম্পানীগঞ্জ উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

আ.লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নির্বাচন করার কোন সুযোগ নেই। বাংলাদেশের আইন অনুযায়ী ২বছরের অধিক দন্ডপ্রাপ্ত ব্যক্তি নির্বাচন করতে পারবেন না। নির্বাচন কমিশনের আপিল বিভাগের রায়েও বেগম জিয়ার মনোনয়নপত্র বাতিল হতে পারে। তাই বেগম জিয়ার নির্বাচন করার কোন সুযোগ নেই।
তিনি আরও বলেন, বিএনপির ভাঙা হাট আর জমবে না। যত দিন যাচ্ছে ততই তাদের জনপ্রিয়তা ভাটা পড়ছে। বিএনপি মনোনয়ন নিয়ে বাণিজ্য করেছে। তাদের অনেক নেতাকর্মীও এ নিয়ে বিক্ষোভ করছেন। মন্ত্রীসভা সম্পর্কে তিনি বলেন, মন্ত্রীসভার আকার ছোট বা বড় কি ধরণের হবে তা প্রধানমন্ত্রীর এখতিয়ার। তবে টেকনোক্র্যাট মন্ত্রীরা প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন। ৯ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের পর গৃহীত হবে। নির্বাচন পরিবেশ সম্পর্কে তিনি বলেন, নির্বাচনের পরিবেশ ঠিকই আছে। ব্যারিস্টার মওদুদ আহমদ গত কয়েকদিন কোম্পানীগঞ্জ ও কবিরহাট এলাকার নেতাকর্মী নিয়ে গণসংযোগ করে নির্বাচনে আচরণ বিধি ভঙ্গ করেছেন। মওদুদ আহমদের কোন জনপ্রিয়তা নেই। তিনি জনগণের কাছে কিভাবে ভোট চাইবেন। গত ২২ বছর ২২টি কাজও তিনি দেখাতে পারবেন না। তারা তাদের গণসংযোগে নিজেরা বোমা ফাটিয়ে আ.লীগের বিরুদ্ধে অভিযোগ করেছেন। তারা নিজেরা যেকোন ঘটনা ঘটিয়ে এর দায় আ.লীগের ওপর চাপাতে পারে। তাই নির্বাচন কমিশন ও প্রশাসনকে এ ব্যাপারে সজাগ থাকতে হবে। আমাদের সরকার নোয়াখালী-৫ আসনের ৯৩ শতাংশ এলাকায় বিদ্যুৎ সংযোগ প্রদান করেছে। বাটইয়া ইউনিয়নও শতভাগ বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। গ্রামাঞ্চলের মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করার করার জন্য কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছে। উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে চলার জন্য ডিজিটাল সেবা নিশ্চিত করা হয়েছে। নোয়াখালী খাল খনন করে এ এলাকার পানিবদ্ধতা দূর করার জন্য প্রকল্প হাতে নেয়া হয়েছে। বামনী ক্লোজারের কাজ মওদুদ আহমদ ২২ বছরেও করতে পারেননি।
তিনি গতকাল শনিবার সকাল ১১টায় নোয়াখালীর কবিরহাট উপজেলার বাটইয়া ইউনিয়নের ওটার হাটে নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে সাংবাদিকদের এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন, নোয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান ডা. এবিএম জাফর উল্যাহ, জেলা আ.লীগের সদস্য ডা. এ. কে. এম জাফর উল্যাহ, কবিরহাট উপজেলা আ.লীগের সভাপতি নুরুল আমিন রুমি, কবিরহাট উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হান, কবিরহাট পৌরসভার সাবেক মেয়র আলা বক্স তাহের টিটু, বাটইয়া ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান, বাটইয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও আ.লীগ নেতা মোশারেফ হোসেন আলা উদ্দিন, ইউনিয়ন আ.লীগের সভাপতি আবু তাহের বাদল, ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি জসীম উদ্দিন শাহীন প্রমুখ।
এর আগে সেতুমন্ত্রী শুক্রবার রাতে কোম্পানীগঞ্জ উপজেলা আ.লীগের কার্যালয়ে সংবাদ সম্মেলনে বলেন, নৌকা হলো স্বাধীনতার প্রতীক। সারা বাংলাদেশে এখন নৌকার জোয়ার বইছে। বিজয়ের মাসে নৌকার জয় অবশ্যই হবে। বিএপির প্রার্থীদের আপিলে নির্বাচন কমিশনের মনোনয়নপত্র গ্রহণে মির্জা ফখরুল নির্বাচন কমিশন কে ধন্যবাদ জানানো প্রসঙ্গে মন্ত্রী বলেন, এ গণতান্ত্রিক মানসিকতা যেন সব সময় অটুট থাকে। এরপর যেন, নিন্দা জানানো না হয়। নির্বাচন কমিশনারের কাজে যেন আর পদত্যাগ না চাওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন, নোয়াখালী জেলা আ.লীগের সহ-সভাপতি মো. শাহাব উদ্দিন, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মিজানুর রহমান বাদল, কোম্পানীগঞ্জ উপজেলা আ.লীগের সভাপতি মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান, উপজেলা ভাইস চেয়ারম্যান আজম পাশা চৌধুরী রুমেল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ