Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্যালট পেপার নয়, জেলায় জেলায় যাচ্ছে নির্বাচনী মালামাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৮, ২:১১ পিএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে জেলায় জেলায় নির্বাচনী সামগ্রী পাঠানো শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)। শুধু ব্যালট পেপার ছাড়া অন্য সামগ্রীগুলো পাঠানো হচ্ছে। ডিসেম্বরের শেষ সপ্তাহে পাঠানো হবে ব্যালট পেপার।

রবিবার সকাল থেকে আঞ্চলিক পর্যায়ে পাঠানো হচ্ছে এসব ভোট গ্রহণ সামগ্রী। প্রথম দিনে ৩২টি জেলায় এসব সামগ্রী পাঠানো হচ্ছে। আগামীকাল যাবে বাকি জেলা গুলোতে। নির্বাচন কমিশন ভবন থেকে স্ট্যাম্প প্যাড, অফিসিয়াল সিল. মাকিং সিল, ব্রাশ
সিল, লাল গালা, অমোচনীয় কালির কলম, হেসিয়ান বড় ব্যাগ, হেসিয়ান ছোট ব্যাগ, চার্জার লাইট, ক্যালকুলেটর, স্ট্যাপলার মেশিন ও স্টাপ পিন ইত্যাদি সামগ্রী পাঠানো হচ্ছে।

ইসির ক্রয় ও মুদ্রণ শাখার প্রশাসনিক কর্মকর্তা কামরুল হাসান এসব তথ্য জানান। তিনি বলেন, ব্যালট পেপার বাদে অন্য সব নির্বাচনী সামগ্রী আমরা বিতরণ শুরু করেছি। অনেকগুলো জেলায় ইতোমধ্যে বিতরণ করা হয়েছে। তবে সবার শেষে যাবে ব্যালট পেপার। আমাদের ২৭ ডিসেম্বরের মধ্যে ব্যালট বিতরণের সময় বেধে দেয়া হয়েছে।

এই শাখার স্টোর কিপার আব্দুল্লাহ আল মামুন জানান, আজ সকাল থেকে রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল অঞ্চলের অধীনস্থ ৩২ জেলায় পাঠানো হচ্ছে। রোববার ঢাকা, ফরিদপুর, ময়মনসিংহ, কুমিল্লা, সিলেট ও চট্টগ্রাম অঞ্চলের ৩২ জেলায় আগামীকাল নির্বাচনী সামগ্রী সরবরাহ করা হবে। এরমধ্যে প্রিসাইডিং কর্মকর্তা, সহকারী প্রিসাইডিং কর্মকর্তা এবং পোলিং অফিসারসহ ভোট গ্রহণ কর্মকর্তাদের পরিচয়পত্র, নির্দেশিকা, ফরম ও প্যাকেট গভর্নমেন্ট প্রিন্টিং প্রেস থেকে সরবরাহ করা হবে।

ইসি কর্মকর্তারা জানান, ভোট গ্রহণের জন্য যা যা প্রয়োজন সব কিছুই প্রস্তুত করা হয়েছে। ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পরের দিন ব্যালট পেপার মুদ্রণের জন্য পাঠানো হবে। ব্যালটে সবার নাম পৃথকভাবে উল্লেখ থাকবে, তাই এগুলো মুদ্রণে একটু সময় লাগবে। তবে ভোট গ্রহণের সাতদিন আগে থেকে সেগুলো নির্বাচনী এলাকায় পাঠানো শুরু হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ