Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলাদেশের নির্বাচন নিয়ে মন্তব্য করতে রাজি নয় ভারত

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৮, ১২:১৩ পিএম

বাংলাদেশের নির্বাচন নিয়ে মন্তব্য করতে চাইলেন না ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবীশ কুমার। বৃহস্পতিবার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাপ্তাহিক ব্রিফিং এ বাংলাদেশের আগামী নির্বাচন নিয়ে প্রশ্ন করা হলে রবীশ কুমার বলেন, ভোট বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়। প্রতিবেশি বন্ধুদেশের অভ্যন্তরীণ বিষয়ে মন্তব্য করা উচিত হবে না। এসময় অতীতে বাংলাদেশের নির্বাচন নিয়ে ভারতের আগ্রহের বিষয়টি তাকে স্মরণ করিয়ে দেন সাংবাদিকরা।
অন্য এক প্রশ্নের জবাবে রবীশ কুমার বলেন, মিয়ানমারকে ভারত অবকাঠামো তৈরিতে সাহায্য করছে, যাতে বাস্তুচ্যুত মানুষেরা ফিরে যেতে পারে। একইভাবে ভারত বাংলাদেশকেও সাহায্য করছে। তিনি বলেন, বাস্তুচ্যুত মানুষদের ফেরার বিষয়ে বাংলাদেশ ও মিয়ানমারের মধ্যে একটা চুক্তি হয়েছে। এই দুই দেশের প্রতিবেশী হিসেবে ভারত মনে করে, ভারত এবং এ অঞ্চলের স্বার্থে এই চুক্তির দ্রুত বাস্তবায়ন জরুরি, যাতে বাস্তুচ্যুত মানুষ ঘরে ফিরে যেতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ