Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ওসমান ফারুকের বিরুদ্ধে অভিযোগ হাস্যকর-মির্জা ফখরুল

প্রকাশের সময় : ৫ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক শিক্ষামন্ত্রী ড. ওসমান ফারুকের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের অভিযোগ হাস্যকর ও অস্বাভাবিক বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল বুধবার বিকেলে ব্যাংকক থেকে চিকিৎসা শেষে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল এ মন্তব্য করেন। বিএনপির মহাসচিব বলেন, মুক্তিযুদ্ধের সময় ড. ওসমান ফারুক দেশেই ছিলেন না। বিএনপিকে কোণঠাসা করতেই ষড়যন্ত্র চলছে বলেও অভিযোগ করেন তিনি। এ ছাড়া বিএনপি নেতা বলেন, প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়ের ব্যাংক অ্যাকাউন্টে অস্বাভাবিক লেনদেনের তদন্ত হওয়া উচিত।
গতকাল ধানমন্ডিতে তদন্ত সংস্থার নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সংস্থার সিনিয়র সমন্বয়ক সানাউল হক খান বলেন, একাত্তরে সংঘটিত মানবতাবিরোধী অপরাধের তদন্ত করতে গিয়ে ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ১১ জন অধ্যাপকের নাম পাওয়া গেছে, যাঁরা স্বাধীনতাবিরোধী কর্মকা- করেছেন। তাদের মধ্যে ড. ওসমান ফারুকের নামও রয়েছে। তখন তিনি ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওসমান ফারুকের বিরুদ্ধে অভিযোগ হাস্যকর-মির্জা ফখরুল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ