Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কানাডায় বিশাল দাবানলে গোটা শহর খালি

প্রকাশের সময় : ৫ মে, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : কানাডার ফোর্ট ম্যাকমারে শহরে যে বিশাল দাবানল ছড়িয়ে পড়েছে তার ফলে গোটা শহর খালি করে দেয়া হয়েছে। ফোর্ট ম্যাকমারে যে অ্যালবার্টা প্রদেশে সেই প্রদেশের ইতিহাসে এত ব্যাপকভাবে মানুষ সরিয়ে নেয়ার ঘটনা এর আগে ঘটেনি।
শহরের প্রায় সব জায়গায় আগুন ছড়িয়ে পড়ার কারণে শহরের ৮০ হাজারের বেশি মানুষকে শহরে ছেড়ে যেতে বলা হয়েছে। আগুন শহরের পেট্রোল স্টেশন, বেশিরভাগ ঘরবাড়ি এবং একটি হোটেল ধ্বংস করে দিয়েছে বলে খবরে বলা হচ্ছে। শহরে ঢোকার প্রধান সড়কে আগুন ছড়িয়ে পড়ায় কিছুক্ষণের জন্য মূল সড়কটি বন্ধ করে দেয়া হয়। আগুন যেভাবে ছড়িয়ে পড়েছে তার ফলে দক্ষিণে যাবার পথ বন্ধ হয়ে যাওয়ায় মানুষজন উত্তরে পালাচ্ছে।
হতাহতের কোনো খবর এখনও পাওয়া যায়নি। প্রদেশের প্রধানমন্ত্রী বলেছেন, সব মানুষকে শহর থেকে নিরাপদ জায়গায় সরিয়ে নেয়াকেই তারা এখন অগ্রাধিকার দিচ্ছেন। তবে কর্তৃপক্ষ বলছে দমকা হাওয়া আর প্রচ- তাপের কারণে আগুন আয়ত্তে আনতে তাদের বেগ পেতে হচ্ছে। সূত্র : বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কানাডায় বিশাল দাবানলে গোটা শহর খালি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ