Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিঙ্গাপুর ফেরত ৫ জন রিমান্ডে

প্রকাশের সময় : ৫ মে, ২০১৬, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : রামপুরা থানার সন্ত্রাসবিরোধী আইনের মামলায় জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে সিঙ্গাপুর থেকে ফেরত পাঠানো পাঁচ বাংলাদেশীকে সাত দিন করে রিমান্ডে নেয়ার অনুমতি দিয়েছেন আদালত।
গতকাল ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আলী মাসুদ সেখ আসামির জামিন আবেদন নাকচ করে এ আদেশ দেন। আসামিরা হলেন- মিজানুর রহমান ওরফে গালিব হাসান (৩৮), রাহা মিয়া পাইলট (২৯), আলমগীর হোসেন (২৯), তানজীমুল ইসলাম (২৪) ও মাসুদ রানা ওরফে সল্লু খান (৩১)। এর আগে গোয়েন্দা পুলিশের পরিদর্শক মনসুর আলী ওই পাঁচজনকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য প্রত্যেকের ১০ দিন করে রিমান্ডে নেয়ার অনুমাতি চান। অন্যদিকে পাঁচ আসামির আইনজীবীরা এর বিরোধিতা করে জামিনের আবেদন করেন। এর আগে মঙ্গলবার রামপুরার বনশ্রী এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয় বলে বাংলাদেশ পুলিশের কাউন্টার টেররিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের পক্ষ থেকে জানানো হয়েছে।
রিমান্ড আবেদনে বলা হয়, ওই পাঁচ বাংলাদেশি জঙ্গি গোষ্ঠী আনসার আল ইসলামের নামে সদস্য সংগ্রহ করছিলেন বলে সন্দেহ করা হচ্ছে। এ বিষয়ে তথ্যের জন্য তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।
পুলিশ বলছে, ২০০৭ সালে শ্রমিক হিসেবে সিঙ্গাপুরে যাওয়ার আগে তাদের বিরুদ্ধে জঙ্গি সংশ্লিষ্টতার কোনো অভিযোগ ছিল না। সেখানে গিয়ে তারা ‘র‌্যাডিকেলাইজড’ হয়েছে বলে পুলিশের ধারণা। গত মাসে সিঙ্গাপুরে জঙ্গি সন্দেহে আরও আট বাংলাদেশীকে গ্রেফতারের খবর দিয়ে দেশটির গণমাধ্যমগুলো মঙ্গলবার জানায়, ওই বাংলাদেশীরা ‘ইসলামিক স্টেট ইন বাংলাদেশ (আইএসবি)’ নামে একটি গোপন সংগঠনের সদস্য। তারা দেশে ফিরে হামলার ছক আঁটছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিঙ্গাপুর ফেরত ৫ জন রিমান্ডে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ