Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শেষ পর্যন্ত বিএনপি নির্বাচনে থাকবে ---- মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৮, ১২:৪১ এএম

গ্রেফতার নির্যাতন উপেক্ষা করে শত প্রতিকূল পরিবেশ-পরিস্থিতিতেও শেষ পর্যন্ত বিএনপি নির্বাচনে থাকতে দৃঢ় প্রতিজ্ঞ বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠায় আমরা চাই, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও জনগণকে মুক্ত করতে। এই দেশের মানুষ বার বার লড়াই করে তাদের অধিকার ফিরিয়ে এনেছে। এবারেও তারা সুনিশ্চিত জয়ী হবেই। গতকাল (মঙ্গলবার) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। 

দু’একদিনের মধ্যে শরিকদের সঙ্গে আসন ভাগাভাগি চূড়ান্ত করা হবে জানিয়ে মির্জা ফখরুল বলেন, আলোচনা চলছে। আপনারা জানেন, আন্দোলনের অংশ হিসেবে আমরা নির্বাচনে অংশ নিয়েছি। দু-একদিনের মধ্যেই আসন বন্টন নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে। এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনের (ইসি) কঠোর সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, ইসি সম্পর্কে কোনো কথাই বলতে ইচ্ছে করে না। ইসি ন্যূনতম আস্থাও হারিয়ে ফেলেছে। তারা সরকারের ইচ্ছা বাস্তবায়নে বিরোধী দলকে হয়রানি ও সমস্যা তৈরি করতে বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে। বিএনপিতে মনোনয়ন বাণিজ্য চলছে বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের অভিযোগ করেছেন বলে জানানো হলে সাংবাদিকদের তিনি বলেন, তিনি তো অনেক কথাই বলেন। এখনও তাদের শরিকদের (জাতীয় পার্টির মহাসচিব পদ বদলের দিকে ইঙ্গিত করে) মধ্যেই এ নিয়ে ঝামেলা চলছে।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ