Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মানিকছড়িতে বৈদ্যুতিক তার ছিঁড়ে অগ্নিকা- ব্যাপক ক্ষতি

প্রকাশের সময় : ৫ মে, ২০১৬, ১২:০০ এএম

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : খাগড়াছড়ি-চট্টগ্রাম সঞ্চালন লাইনের জেলার মানিকছড়ি উপজেলার আন্তর্জাতিক ভাবনা কেন্দ্র সংলগ্ন এলাকায় ১১ কেভি’র বৈদ্যুতিক লাইন ছিঁড়ে ট্রান্সফরমারের লাইনে পড়ায় সৃষ্ট অগ্নিকা-ে ধর্মীয় প্রতিষ্ঠান, স্কুল ও বসতবাড়ীর ব্যাপক ক্ষতি হয়েছে। এতে করে পুরো জেলায় প্রায় আট ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল।
তিনটহরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আতিউল ইসলাম জানান, বিদ্যুতের কারণে বিদ্যালয়ের ৪০টি ফ্যান, ২টি মোটর, ৪/৫টি কম্পিউটার, শতাধিক বৈদ্যুতিক ভাল্বসহ ৪টি ভবনের ওয়ারিং জ্বলে গেছে। মানিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শফিকুল ইসলাম জানান, গতকাল বুধবার সকাল পৌণে ৮টার দিকে তিনটহ্যরী আন্তর্জাতিক ভাবনা কেন্দ্র সংলগ্ন ৫০ কেভি ট্রান্সফরমারের লাইনের ওপর খাগড়াছড়ি-চট্টগ্রাম সঞ্চালন লাইনের ১১কেভি’র তার ছিড়ে পড়লে আগুনের সূত্রপাত হয়। এতে ঐ ট্রান্সফরমারের আওতাধীন একটি ঘর সম্পূর্ণ পুড়ে যায় এবং অর্ধ শতাধিক ঘরের মিটারসহ বিদ্যুৎ লাইনে ব্যাপক ক্ষতি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানিকছড়িতে বৈদ্যুতিক তার ছিঁড়ে অগ্নিকা- ব্যাপক ক্ষতি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ