Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

কুমিল্লার নাশকতার মামলায়, খালেদা জিয়ার জামিন স্থগিতের আবেদনের শুনানি বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৮, ৭:০৯ পিএম | আপডেট : ৭:১৮ পিএম, ৪ ডিসেম্বর, ২০১৮

কুমিল্লার নাশকতার মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিন স্থগিত করেনি চেম্বার আদালত। জামিন স্থগিত চেয়ে রাষ্ট্র পক্ষের আবেদনটি শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন চেম্বার বিচারপতি। কাল (বৃহস্পতিবার) আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে সে আবেদনের ওপর শুনানি হবে। মঙ্গলবার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আদেশ দেন। ফলে হাইকোর্টের দেয়া জামিন আপাতত বহাল রইলো বলে আইনজীবীরা জানিয়েছেন।
আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন, এজে মোহাম্মদ আলী। উপস্থিত ছিলেন, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার এম মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল প্রমুখ। রাষ্ট্রপক্ষে ছিলেন, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ। বশির উল্লাহ জানান, গত ২৮ নভেম্বর হাইকোর্ট খালেদা জিয়ার জামিন মঞ্জুর করেন। রাষ্ট্রপক্ষ এ আদেশের বিরুদ্ধে আপিল করলে জামিন স্থগিত না করে আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন চেম্বার আদালত। বৃহস্পতিবার সে আবেদনের উপর শুনানি হবে। এর আগে গত ২৮ নভেম্বর এ মামলায় খালেদা জিয়াকে জামিন দেন বিচারপতি একে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ। ২০১৫ সালের ২৫ জানুয়ারি কুমিল্লার চৌদ্দগ্রামে কাভার্ড ভ্যান পোড়ানোর মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করে ৩২ জনের বিরুদ্ধে মামলা করে পুলিশ। এই মামলায় গত ১৩ সেপ্টেম্বর কুমিল্লার জেলা ও দায়রা জজ আদালত খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দেন। ওই খারিজের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে জামিন চান তিনি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামিন

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ