Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফেনী-১ আসনে খালেদা জিয়ার মনোনয়ন বাতিল

শিরীন আখতারসহ ১০ জনের মনোনয়নপত্র বৈধ

মোহাম্মদ নিজাম উদ্দিন ছাগলনাইয়া থেকে | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৮, ১২:০০ পিএম | আপডেট : ১:৫১ পিএম, ২ ডিসেম্বর, ২০১৮

ফেনী-১ (ছাগলনাইয়া-ফুলগাজী-পরশুরাম) আসনে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মনোনয়ন অবৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন । আজ রবিবার সকালে ফেনী জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান এ ঘোষণা দেন। জেলা রিটার্নিং অফিস সূত্র জানায়, ফেনী-১ আসন থেকে একাদশ জাতীয় নির্বাচনে খালেদা জিয়া ১৪ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। রবিবার মনোনয়ন যাচাই বাছাইয়ের দিন দূর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হওয়ায় তার মনোনয়ন অবৈধ ঘোষণা করেন। এ সময় ছাগনাইয়া উপজেলা বিএনপির সভাপতি নুর আহম্মদ মজুমদার, স্বতন্ত্র প্রার্থী আবুল বশর চৌধুরী ও মিজানুর রহমান মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়। বাকী ১০ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। সম্প্রতি দন্ডিত ব্যক্তিরা নির্বাচন করতে পারবেন না আপিল বিভাগ এমন আদেশ দিলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ আরও কিছু নেতা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে পারছেন না এটা আগে থেকে অনুমিত ছিল। বিএনপিও খালেদা জিয়ার মনোনয়ন বাতিল হতে পারে এই শঙ্কা থেকে এ আসনে আরও দুজন বিকল্প প্রার্থী দিয়ে রেখেছিল। তারা হচ্ছেন ঢাকা মহানগর (দক্ষিণ) যুবদলের সাধারণ সম্পাদক রফিকুল আলম মজনু, ছাগলনাইয়া উপজেলা বিএনপির সভাপতি নুর আহম্মদ মজুমদার। এর মধ্যে নূর আহম্মদ মজুমদারের মনোনয়নও বাতিল হওয়ায় এ আসনে এখন বিএনপির হয়ে মুন্সি রফিকুল আলাম মজনু নির্বাচন করবেন বলে ধারণা করা হচ্ছে। এর আগে ২৮ নভেম্বর এ আসনে বেগম খালেদা জিয়ার পক্ষে মনোনয়নপত্র জমা দেন বিএনপির সহ প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক ও সাবেক সংরক্ষিত আসনের এমপি রেহানা আক্তার রানু। ফেনী-১ আসনে আওয়ামী লীগ কোনও প্রার্থী দেয়নি। এ আসনে ১৪ দলীয় জোটের প্রার্থী হিসেবে নির্বাচন করছেন বর্তমান সংসদ সদস্য ও জাসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শিরীন আখতার।আসনটিতে আওয়ামী লীগ সরাসরি প্রার্থী না দিলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনি লড়াইয়ে এখনও আছেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি খায়রুল বাশার মজুমদার তপন ও জেলা আওয়ামীলীগের সদস্য আলহাজ্ব শেখ আব্দুল্লাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ